সিলেটে করোনা শনাক্ত ৪৪৫, মৃত্যু ২

নিজস্ব প্রতিবেদক

সিলেটে গত ২৪ ঘণ্টায় ৪৪৫ জনের শরীরে নভেল করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। সময় দুজনের মৃত্যু হয়েছে। গতকাল স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয় এক বিজ্ঞপ্তিতে তথ্য জানিয়েছে।

বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে হাজার ৫৭০টি নমুনা পরীক্ষায় ৪৪৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৮ দশমিক ৩৪ শতাংশ।

গত ২৮ অক্টোবরের পর থেকে বিভাগে করোনা সংক্রমণ শতাংশের নিচে অবস্থান করছিল। , ১১, ১৪, ১৯ ২৬ ডিসেম্বর করোনা শনাক্তের হার ছিল শূন্য। ২৯ ডিসেম্বর করোনা শনাক্ত শতাংশ অতিক্রম করে। আর চলতি বছরের প্রথম থেকে আবারো বাড়তে শুরু করে সংক্রমণ।

স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয় জানিয়েছে, ২৪ ঘণ্টায় মোট শনাক্তের মধ্যে সিলেট জেলায় ২৯৯ জন, সুনামগঞ্জে ২১, হবিগঞ্জে ৪৯ এবং মৌলভীবাজার জেলায় ৭৬ জন রয়েছেন। নিয়ে বিভাগে ৫৭ হাজার ১৪১ জনের করোনা শনাক্ত হলো।

এদিন সুস্থ হয়েছেন ৬১ জন। এদের মধ্যে সিলেট জেলার ১১ হবিগঞ্জে ৫০ জন। এখন পর্যন্ত বিভাগে ৫০ হাজার ৩৪৯ জন সুস্থ হয়ে উঠেছেন।

করোনা শনাক্ত বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় বিভাগে ২৫ জন নতুন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। ভর্তি রোগীদের মধ্যে ২৪ জনই সিলেট জেলার হাসপাতালে এবং জন মৌলভীবাজার জেলা হাসপাতালে ভর্তি হয়েছেন। বিভাগে মোট ৭৮ জন রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন।

গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে দুজনের মৃত্যু হয়েছে। দুজনই সিলেট জেলার বাসিন্দা। নিয়ে বিভাগে হাজার ১৮৯ জন করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন