রবিবার | মে ২২, ২০২২ | ৮ জ্যৈষ্ঠ ১৪২৯ 

শিল্প বাণিজ্য

ইউনাইটেড কোর্ট সাইডে চালু হলো রোমাঞ্চকর গো-কার্ট

নিজস্ব প্রতিবেদক

রোমাঞ্চপ্রিয় মানুষদের জন্য ঢাকার মাদানী এভিনিউ ইউনাইটেড সিটির কোর্ট সাইডে গো-কার্ট চালু করেছে ইউনাইটেড গ্রুপ। গতকাল সকালে মাদানি অ্যাভিনিউর ইউনাইটেড কোর্ট সাইডে চালু হয়েছে বিনোদনের নতুন আয়োজন। ইউনাইটেড গ্রুপের কোর্ট সাইডে আগেই চালু হয়েছিল শেফস টেবিল রেস্তোরাঁ, বিনোদনের জন্য বিভিন্ন রাইড। এবার নতুন সংযোজন হিসেবে চালু হলো রোমাঞ্চকর গো-কার্ট।

সকালে ইউনাইটেড গ্রুপের উপদেষ্টা খন্দকার মইনুল আহসান ফিতা কেটে বেলুন উড়িয়ে কোর্ট সাইড গো-কার্টের উদ্বোধন করেন। সময় তার সঙ্গে ছিলেন ইউনাইটেড গ্রুপের চেয়ারম্যান ব্যবস্থাপনা পরিচালক মইনুদ্দিন হাসান রশিদ, প্রতিষ্ঠানটির পরিচালক মালিক তালহা ইসলাম বারি, রিয়েল স্টেট বিভাগের প্রধান নির্বাহী কর্মকর্তা নাজমুল হাসান, মার্কেটিং বিভাগের ফারুক হোসেন প্রমুখ।

মইনুদ্দিন হাসান রশিদ বলেন, ঢাকা শহরের ভেতরে প্রথম গো-কার্ট চালু হলো। নগরবাসী যেন পারিবারিক পরিবেশে আনন্দ-বিনোদনের ভেতর দিয়ে সময় কাটাতে পারেন, এখানে আমরা সেই ব্যবস্থা করতে চেষ্টা করছি। নিরাপদ, খোলামেলা প্রাকৃতিক পরিবেশের সৃষ্টি করা হয়েছে। কভিডের পর দীর্ঘ সময় ঘরবন্দি থাকায় নাগরিক জীবনে একরকমের বিচ্ছিন্নতার বোধ তৈরি হয়েছে। এটা মানসিকভাবেও বিরূপ প্রভাব ফেলেছে। সে কারণে আপনজনদের সবার একত্রে একটা জায়গায় একটু অন্য রকম সময় কাটানোর সুযোগ থাকাটা জরুরি। এসব বিবেচনা করেই কোর্ট সাইডে গো-কার্ট চালু করা হলো।

গো-কার্টে দুটো ট্র্যাকে জাপানের হোন্ডা কোর্টগুলো ছুটবে। পুরো প্রকল্পটি গড়ে উঠেছে দশমিক একর জায়গা নিয়ে। সার্কিট ট্র্যাকটি ৪৬০ মিটার, দেশে এখন পর্যন্ত এটিই সবচেয়ে বড় সার্কিট ট্র্যাক। চালকরা একটি টিকিট কেটে তিনবার চক্কর দিতে পারবেন। তাতে চালানো হবে দশমিক কিলোমিটার। খরচ হবে ৫০০ টাকা। তবে গতকাল উদ্বোধনী দিনে সুযোগ ছিল চারবার চক্কর দেয়ার।

গো-কার্ট এলাকাটি সাজানো হয়েছে বেশ সুন্দর করে। টিকিট কাউন্টার ছাড়াও চালকদের জন্য টার্মিনাল, কার্ট চালানোর নিয়ম শেখার জায়গা, হালকা খাবারের রেস্তোরাঁ, রেস দেখার জন্য ট্র্যাকের পাশে বসার ব্যবস্থাসহ নানা রকম সুযোগ-সুবিধা রয়েছে। চালকদের সহযোগিতার জন্য আছেন একদল সহায়তাকারী, বিপজ্জনক পরিস্থিতির আশঙ্কা দেখামাত্র সহায়তার ব্যবস্থা করবেন তারা। আছে জরুরি চিকিৎসা আর করোনাকালে স্বাস্থ্যবিধি অনুসরণের বন্দোবস্ত।

আয়োজকরা জানান, এখানে দলবদ্ধভাবে কেউ রেস করতে এলে বা পরিবার নিয়ে এলে তাদের ক্ষেত্রে টিকিটের আলাদা প্যাকেজ রয়েছে। এছাড়া নিয়মিত যারা রেস করতে চান, তাদের জন্য বার্ষিক সদস্য হিসেবে কার্ড চালু করা, রেসের বিভিন্ন প্রতিযোগিতার ব্যবস্থা করা হচ্ছে। রোমাঞ্চপ্রিয়রা বিনোদনের নতুন অভিজ্ঞতা পেতে চাইলে আসতে পারেন কোর্ট সাইড গো-কার্টে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন