নগদ লভ্যাংশ পাঠিয়েছে স্কয়ার ফার্মা ও টেক্সটাইলস

নিজস্ব প্রতিবেদক

৩০ জুন সমাপ্ত ২০২০-২১ হিসাব বছরের জন্য অনুমোদিত নগদ লভ্যাংশ সংশ্লিষ্ট শেয়ারহোল্ডারদের বিও অ্যাকাউন্টে জমা করেছে স্কয়ার গ্রুপের তালিকাভুক্ত দুই কোম্পানি স্কয়ার ফার্মাসিউটিক্যালস স্কয়ার টেক্সটাইলস লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে তথ্য জানা গেছে।

২০২০-২১ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ৬০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে স্কয়ার ফার্মাসিউটিক্যালস। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১৭ টাকা ৯৯ পয়সা। যেখানে আগের বছরে সমন্বিত ইপিএস ছিল ১৫ টাকা পয়সা। বছরের ৩০ জুন শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ১০২ টাকা ৫৪ পয়সায়।

চলতি ২০২১-২২ হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছে টাকা ৬৪ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল টাকা ৪৪ পয়সা। ৩০ সেপ্টেম্বর ২০২১ শেষে কোম্পানিটির সমন্বিত এনএভিপিএস দাঁড়িয়েছে ১০৮ টাকা ৭১ পয়সায়।

অন্যদিকে ২০২০-২১ হিসাব বছরের জন্য ২০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে স্কয়ার টেক্সটাইলস। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছে টাকা ৪১ পয়সা। যেখানে আগের বছরে ইপিএস ছিল ২৭ পয়সা। আর এককভাবে ২০২০-২১ হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে টাকা ১৫ পয়সা, যা আগের বছরে ছিল ২৬ পয়সা। বছরের ৩০ জুন শেষে কোম্পানিটির সমন্বিত এনএভিপিএস দাঁড়িয়েছে ৩৮ টাকা ৬৯ পয়সায়, এককভাবে যা ৩৭ টাকা পয়সা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন