সোমবার | মে ২৩, ২০২২ | ৯ জ্যৈষ্ঠ ১৪২৯ 

টকিজ

১৬ বছর পর হামিন আহমেদের একক গান

ফিচার প্রতিবেদক

১৬ বছর পর মাইলস ব্যান্ডের হামিন আহমেদ এলেন তার নতুন একক গান নিয়ে। নতুন সংগীত প্রযোজনা প্রতিষ্ঠান টিএম রেকর্ডস চমক হিসেবে নিয়ে এল হামিনের কণ্ঠে যেও না চলে গানটি। গতকাল এটি প্রকাশ করা হয়েছে। কৌশিক হোসেন তাপসের কথা  সংগীতায়োজনে রোমান্টিক গানটিতে কণ্ঠ দিয়েছেন বরেণ্য শিল্পী।

যেও না চলে, না বলে, কিছু না বলে, যেতে নেই’—এমন কথার গানটি নিয়ে হামিন আহমেদ বলেন, গানের যে কথা, তা প্রতিটি মানুষের জীবনেই কখনো না কখনো অনুভূত হয়। গানটা সে রকম একটি অনুভূতি থেকেই তৈরি। টিএম রেকর্ডস যেভাবে যত্ন নিয়ে গানের অডিও-ভিজুয়াল উপস্থাপন করছে, রকম মানসম্পন্ন কাজ আমি খুব একটি দেখিনি আমার সংগীতজীবনে। এর আগে ২০০৬ সালে ব্যান্ড মাইলসের বাইরে সলো গান প্রকাশ করেছিলেন হামিন আহমেদ।

দীর্ঘ বিরতি দিয়ে একক গানে ফেরার কারণ জানিয়ে তিনি বলেন, আমি দীর্ঘ জীবন মাইলসের বাইরে খুব বেশি সময় দিইনি কোথাও। ব্যান্ডের বাইরেও কিছু গান, যা আমাকে উৎসাহিত করে, সে ধরনের কিছু গান এখন থেকে গাইব। গানটির কৃতিত্ব টিএম পরিবারের। তারা যেভাবে সংগীতের পরিবেশ তৈরি করে দেয়, সেখানে নতুন নতুন সুন্দর কাজ তৈরি হতে বাধ্য। গানটিও আড্ডার ছলে গিটারে সুর তুলতে গিয়েই সৃষ্টি। গানটি তৈরির প্রতিটি ধাপ তাপস এত সুন্দর করে করেছে, যা আমার জন্য খুবই আনন্দের ছিল। এভাবে গান তৈরির অভিজ্ঞতা আমার নতুন।

শুধু গানে কণ্ঠ দেয়াই নয়, এতে হামিন আহমেদের হাতের আঙুলে গিটারও বেজেছে। নিজেও অংশ নিয়েছেন গানের চিত্রায়ণে। পুরো গানটি চিত্রায়িত হয়েছে মালদ্বীপে।

ফারজানা মুন্নীর প্রযোজনা স্টাইলিংয়ে গানটি নির্মাণ করেছেন তানিম রহমান অংশু। গানে মডেল হয়েছেন আফরিন রাজিয়া তৃণা নিবিড় আদনান নাহিদ। টিএম রেকর্ডসের ইউটিউব চ্যানেল ফেসবুক পেজে গানটি উন্মুক্ত হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন