রবিবার | মে ২২, ২০২২ | ৮ জ্যৈষ্ঠ ১৪২৯ 

আন্তর্জাতিক খবর

ফেব্রুয়ারিতে জার্মানির দৈনিক সংক্রমণ ৪ লাখ ছাড়াবে

বণিক বার্তা অনলাইন

আগামী ফেব্রুয়ারির মাঝামাঝি সময়ে ইউরোপের দেশ জার্মানিতে দৈনিক সংক্রমণ ৪ লাখ ছাড়াবে বলে শঙ্কা প্রকাশ করেছেন দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। রাজ্য সরকারের নেতাদের বরাতে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

জার্মানির স্বাস্থ্যমন্ত্রী কার্ল লাউটারবাচ রাজ্য সরকারের নেতাদের সঙ্গে আলোচনায় বসেন। এর সঙ্গে জড়িত একটি সূত্র রয়টার্সকে জানিয়েছে, স্বাস্থ্যমন্ত্রী বলেছেন, বুস্টার ডোজ খুব ভালো সুরক্ষা দিলেও ফেব্রুয়ারির মাঝামাঝি পর্যন্ত প্রতিদিন কমপক্ষে ৪ লাখ কভিড-১৯ শনাক্ত দেখতে পাবেন তারা। আর যদি বুস্টার ডোজগুলো কম প্রতিরক্ষামূলক হয় তাহলে ৬ লাখেরও বেশি নতুন করে দৈনিক সংক্রমিত হতে পারে।

আজ শুক্রবার ১ লাখ ৪০ হাজার ১৬০ জন নতুন করে নভেল করোনাভাইরাসে শনাক্ত হয়েছেন দেশটিতে। এখন পর্যন্ত এটিই সর্বোচ্চ শনাক্তের রেকর্ড।

রবার্ট কোচ ইনস্টিটিউটের তথ্য বলছে, জার্মানিতে এখন পর্যন্ত ১ লাখ ১৬ হাজারেরও বেশি মানুষ এ ভাইরাসে সংক্রমিত হয়ে মারা গেছেন। এক সপ্তাহ আগে, জার্মানিতে দৈনিক শনাক্তের সংখ্যা ছিল ৯২ হাজারের মতো। বর্তমানে তা ১ লাখের উপরে। দেশটিতে প্রতি ১ লাখ মানুষের মধ্যে ৭০৬ জন কভিড-১৯ এ সংক্রমিত হচ্ছেন। তাদের মধ্যে তিনজনকে হাসপাতালে ভর্তি হতে হয়েছে। 

জার্মানির জনসংখ্যার প্রায় ৭৩ শতাংশ কভিড-১৯ প্রতিরোধী টিকার দুই ডোজ সম্পন্ন করেছেন। এছাড়া বুস্টার ডোজ দিয়েছেন ৪৯ শতাংশ মানুষ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন