সোমবার | মে ২৩, ২০২২ | ৯ জ্যৈষ্ঠ ১৪২৯ 

খেলা

বিপিএল-২০২২

চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে হারিয়ে জয়ে শুরু ফরচুন বরিশালের

ক্রীড়া ডেস্ক

বিপিএলের প্রথম ম্যাচে আগে ব্যাটিং করে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের সংগ্রহ স্বল্প পুঁজি। এরপরও অধিনায়ক মেহেদী হাসান মিরাজের ঘূর্ণিজাদুতে ভালোই লড়াই উপহার দিল দলটি। তবে শেষ পর্যন্ত ফরচুন বরিশালের কাছে চার উইকেটে হারতে হয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে। বল হাতে অধিনায়ক সাকিব আল হাসানের দুর্দান্ত পারফরম্যান্স এবং ব্যাট হাতে সৈকত আলীর কার্যকর ইনিংসে দারুণ জয়ে বিপিএল শুরু করল বরিশাল।

শুক্রবার বিপিএলের অষ্টম আসরের উদ্বোধনী ম্যাচে প্রথমে ব্যাটিং করে আট উইকেটে ১২৫ রান সংগ্রহ করে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। জবাবে ছয় উইকেট হারালেও ৮ বল হাতে রেখেই লক্ষ্য পৌঁছে যায় বরিশাল।

১২৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দলীয় ৩ রানে ওপেনার নাজমুল হোসেন শান্তর উইকেট হারায় বরিশাল। পরে আরেক ওপেনার সৈকত আলীর ৩৫ বলে ৩৯, সাকিবের ১৩, তৌহিদ হূদয়ের ১৬, ইরফান শুক্কুরের ১৬, অপরাজিত ব্রাভোর ১২ ও জিয়াউর রহমানের ১২ বলে ১৯ রানে ভর করে ১৮.৪ ওভারে জয়ের বন্দরে পৌঁছে যায় সাকিব বাহিনী। ৪ ওভার হাত ঘুরিয়ে ১৬ রানের বিনিময়ে চার উইকেট নেন মিরাজ।

এর আগে টস হেরে প্রথমে ব্যাটিং করা চট্টগ্রামের মূল ধারার ব্যাটাররা ছিলেন ব্যর্থ। উইল জ্যাক ১৬, শামিম হোসেন ১৪, নাঈম ইসলামের ১৫ এবং লোয়ার অর্ডারে বিনি হাওয়েলের ২০ বলে ৪১ রানের ঝড়ো ইনিংসে ভর করে ১২৫ রান তুলতে সক্ষম হয় তারা। সাকিব ৪ ওভারে ৯ রান দিয়ে নেন একটি উইকেট। আলজারি জোসেফ নিয়েছেন তিন উইকেট।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন