গর্ভাবস্থায় কাজ করেছেন যে তারকারা

ফিচার ডেস্ক

জয়া বচ্চন, কাজল, কারিনা কাপুর খান

কারিনা কাপুর খান, কাজল, ভারতী সিং এবং আরো অনেক অভিনেত্রী প্রমাণ করেছেন, গর্ভাবস্থায় কাজের জন্য কোনো বাধা নয়। কেবল অভিনেত্রীরাই নয়, সাধারণ অনেক নারীও বর্তমানে গর্ভকালীন নিরাপদ সময় পর্যন্ত কাজ চালিয়ে যান। হবু মায়েদের গর্ভাবস্থায় বিভিন্ন শারীরিক মানসিক জটিলতার মধ্য দিয়ে যেতে হয়। এসব বাধা কাটিয়ে শারীরিক যত্ন আর কর্মক্ষেত্রে ভারসাম্য বজায় রাখা বলিউড তারকারা হবু মায়েদের জন্য অনুপ্রেরণা হয়ে উঠেছেন।

কারিনা কাপুর খান

ভিরে দি ওয়েডিং সিনেমার শুটিং চলাকালে নবাবপত্নী কারিনা কাপুর খান জানতে পারেন তিনি গর্ভবতী। অবস্থায় সিনেমার শুটিং চালিয়ে নেয়ার জন্য প্রস্তুত ছিলেন কারিনা। তবে নির্মাতারা তার নিরাপত্তার কথা ভেবে সিনেমাটির কাজে বিরতি দেয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন। তাই বলে কিন্তু সব কাজ ছেড়ে ঘরে বসে ছিলেন না তৈমুরের মা কারিনা। বেবো তার গর্ভাবস্থায় ফ্যাশন শোয় অংশ নিয়েছিলেন। কয়েকটি বিজ্ঞাপনেও কাজ করেছেন অভিনেত্রী। এমনকি লাল সিং চাড্ডার সিনেমার কাজ চলাকালে তিনি দ্বিতীয়বার গর্ভবতী হন।

কাজল

উই আর ফ্যামিলি সিনেমার শুটিং চলাকালেই অজয় দেবগনের স্ত্রী কাজল জানতে পারেন তিনি দ্বিতীয়বার মা হতে যাচ্ছেন। অবস্থায়ই তিনি সিনেমাটির কাজ শেষ করেন। এছাড়া সময়ে তিনি কয়েকটি বিজ্ঞাপনের কাজও করেন। বেশ ভালোভাবেই সিনেমাটির প্রচারকাজেও অংশ নিয়েছিলেন কাজল।

জয়া বচ্চন

প্রথা পরিবর্তনের পথে অনেক আগেই হেঁটেছিলেন অমিতাভ বচ্চনের অর্ধাঙ্গিনী জয়া বচ্চন। সেই সত্তরের দশকে গর্ভাবস্থায়ই বিখ্যাত সিনেমা শোলে কাজ কাজ করেছিলেন জয়া। শোলে সিনেমাটি মুক্তির কিছুদিন পরই শ্বেতা বচ্চনের মা হন জয়া। সে সময়ে তিনি প্রমাণ করেছিলেন চাইলে সবকিছুই জয় করা সম্ভব। তার সাহসী পদক্ষেপের জন্য সে সময়ে তিনি সবার প্রশংসা কুড়িয়েছিলেন।

ভারতী সিং

ভারতীয় টেলিভিশনের কমেডি কুইনখ্যাত ভারতী সিং বর্তমানে সন্তানসম্ভবা। তিনি তার প্রথম সন্তানের জন্য অপেক্ষা করছেন। সময়ে কাজ ছেড়ে না দিয়ে রিয়েলিটি শো হুনারবাজ উপস্থাপনার কাজ করছেন। এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যমেও তিনি সক্রিয় আছেন বেশ ভালোভাবেই।

দিশা ভাকানি

হিন্দি সিরিয়াল তারক মেহতা কা উল্টা চশমা জনপ্রিয় চরিত্র দিশা ভাকানি। তিনি সিরিয়ালে দয়া বেন নামের একটি চরিত্রতে অভিনয় করছেন আর দর্শকের কাছে তিনি দয়া বেন নামেই পরিচিত। পুরো গর্ভকালীন তিনি শুটিং করে গেছেন। বর্তমানে মাতৃত্বকালীন বিরতিতে রয়েছেন অভিনেত্রী।

 

সূত্র: বলিউড লাইফ

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন