সোমবার | মে ২৩, ২০২২ | ৯ জ্যৈষ্ঠ ১৪২৯ 

খেলা

বর্ষসেরা টেস্ট একাদশে ভারত-পাকিস্তানের দাপট

নেই বাংলাদেশের কেউ

ক্রীড়া ডেস্ক

‘আইসিসি মেনস টেস্ট টিম অব দ্য ইয়ার’ প্রকাশ করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। একাদশে সর্বোচ্চ তিনজন করে ভারত ও পাকিস্তানের ক্রিকেটার জায়গা পেয়েছেন। এছাড়া নিউজিল্যান্ডের দুইজন, ইংল্যান্ড, শ্রীলংকা ও অস্ট্রেলিয়ার একজন করে ক্রিকেটার বছরের সেরা টেস্ট দলে আছেন। অন্য দুই ফরম্যাটে জায়গা পেলেও টেস্ট একাদশে জায়গা হয়নি বাংলাদেশের কোনো ক্রিকেটারের।

২০২১ পঞ্জিকাবর্ষে ব্যাট, বল কিংবা অল-রাউন্ড পারফরম্যান্সে যারা সেরা নৈপুণ্য দেখিয়েছেন, তাদের নিয়েই বছরের সেরা দল গঠন করে আইসিসি। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্তা সংস্থাটি আজ তাদের অফিসিয়াল ওয়েবসাইটে একাদশের নাম প্রকাশ করে।

আইসিসি টেস্ট একাদশে অধিনায়ক হিসেবে রেখেছেন নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসনকে। যার নেতৃত্বে ওই বছর বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতেছে কিউইরা।

দলে ওপেনার হিসেবে রাখা হয়েছে শ্রীলংকার দিমুথ করুনারত্নে ও ভারতের রোহিত শর্মাকে। ওয়ানডাউনে রাখা হয়েছে অস্ট্রেলিয়ার রান মেশিন মার্নাস লাবুশানেকে। চারে রাখা হয়েছে ইংলিশ অধিনায়ক জো রুটকে।

পাঁচে উইলিয়ামসন ও ছয়ে পাকিস্তানের ফাওয়াদ আলমকে রাখা হয়েছে। সাতে উইকেটরক্ষক-ব্যাটার হিসেবে ভারতের ঋষভ পান্তকে রেখেছে। এর পর আছেন স্পিন অলরাউন্ডার রবিচন্দ্রন অশ্বিন। দলে রাখা হয়েছে তিন পেস বোলার- নিউজিল্যান্ডের কাইল জেমিসন, দুই পাকিস্তানী হাসান আলি ও শাহিন শাহ আফ্রিদিকে।

আইসিসির বর্ষসেরা টেস্ট একাদশ :

দিমুথ করুনারত্নে, রোহিত শর্মা, মার্নাস লাবুশানে, জো রুট, কেন উইলিয়ামসন (অধিনায়ক), ফাওয়াদ আলম, ঋষভ পান্ত (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, কাইল জেমিসন, হাসান আলি, শাহিন শাহ আফ্রিদি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন