সোমবার | মে ২৩, ২০২২ | ৯ জ্যৈষ্ঠ ১৪২৯ 

খেলা

কাতার বিশ্বকাপে নিরাপত্তা বাহিনী পাঠাবে তুরস্ক

ক্রীড়া ডেস্ক

কাতারে ২০২২ ফুটবল বিশ্বকাপের নিরাপত্তা নিশ্চিত করতে দাঙ্গা পুলিশ, বিশেষ বাহিনী ও বোমা শনাক্তকারী বিশেষজ্ঞ পাঠাবে বলে জানিয়েছে আনকারা। কাতারে চলতি বছরের ২১ নভেম্বর থেকে শুরু হওয়ার কথা ফিফা ফুটবল বিশ্বকাপ। এজন্য দেশটিতে ৩ হাজার ২৫০ জন নিরাপত্তা বাহিনীর সদস্য পাঠাবে তুরস্ক। খবর আল-জাজিরা

কাতারের স্বরাষ্ট্রমন্ত্রী সুলেইমান সোয়লু বলেছেন, আসরটি শুরু হওয়ার আগে কাতারের নিরাপত্তা কর্মীদেরও প্রশিক্ষণ দিয়েছে তুরস্ক।

গতকাল দক্ষিণাঞ্চলীয় রিসোর্ট শহরে আন্তালিয়ায় এক অনুষ্ঠানে সোয়লু বলেন, প্রতিযোগিতাটি চলাকালীন যাদের মোতায়েন করা হবে তাদের মধ্যে ৩ হাজার দাঙ্গা পুলিশ, তুর্কি বিশেষ বাহিনীর ১০০ জন, ৫০টি বোমা শনাক্তকারী কুকুর, ৫০ জন বোমা শনাক্তকারী বিশেষজ্ঞ ও অন্যান্য কর্মী পাঠানো হবে।

তিনি বলেন, নভেম্বর থেকে ডিসেম্বর পর্যন্ত ৪৫ দিন এ সৈন্যরা বিশ্বকাপ আয়োজনে নিরাপত্তা রক্ষায় কাজ করবে। আশা করা হচ্ছে, বিশ্বকাপকে কেন্দ্র করে সারা বিশ্ব থেকে ১০ লাখেরও বেশি ফুটবল ভক্ত সেখানে উপস্থিত হতে পারে। আমাদের কর্মীরা তাদের নিরাপত্তা নিশ্চিত করবে।

সোয়লু আরো বলেছেন, ৩৮টি বিভিন্ন পেশাগত অঞ্চলের কাতারের ৬৭৭ জন নিরাপত্তা কর্মীকে প্রশিক্ষণ দিয়েছে তুরস্ক। আর তা কোনো সুনির্দিষ্ট মূল্য ছাড়া।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন