সোমবার | মে ২৩, ২০২২ | ৯ জ্যৈষ্ঠ ১৪২৯ 

খেলা

অস্ট্রেলিয়ান ওপেন ২০২২

এমা রাদুকানু ও গারবিনে মুগুরুজার বিদায়

ক্রীড়া ডেস্ক

অস্ট্রেলিয়ান ওপেনের দ্বিতীয় রাউন্ড থেকেই বিদায় নিলেন বর্তমান ইউএস ওপেন চ্যাম্পিয়ন ১৯ বছর বয়সী এমা রাদুকানু ও দুইবারের গ্র্যান্ড স্লাম চ্যাম্পিয়ন গারবিনে মুগুরুজা। ব্রিটিশ খেলোয়াড় রাদুকানু ৪-৬, ৬-৪, ৩-৬ গেমে হেরেছেন মন্টেনিগ্রোর ডানকা কোভিনিচের কাছে। এই প্রথম কোনো গ্র্যান্ড স্লামের শেষ বত্রিশে জায়গা করে নিলেন কোভিনিচ। আর মুগুরুজারকে সরাসরি ৬-৩, ৬-৩ গেমে হারিয়েছেন ফ্রান্সের অ্যালিজ করনেট।

যদিও বিপদ হয়নি দ্বিতীয় বাছাই বেলারুশের আরিনা সাবালেঙ্কা ও সপ্তম বাছাই পোল্যান্ডের ইগা সিয়ানতেকের। চীনের জিনিয়ু ওয়াংকে ১-৬, ৬-৪, ৬-২ গেমে হারান সাবালেঙ্কা ও বর্তমান ফ্রেঞ্চ ওপেন চ্যাম্পিয়ন সিয়ানতেক ৬-২, ৬-২ গেমে হারান সুইডেনের রেকেবা পিটারসনকে। এদিন তৃতীয় রাউন্ডে উঠেছেন রাশিয়ার আনাস্তাসিয়া পাভলিউচেঙ্কোভা, বেলজিয়ামের এলিস মের্টেনস, রাশিয়ার দারিয়া কাসাতকিনা ও স্লোভেনিয়ার তামারা জিদানেস্ক।

ছেলেদের এককে চতুর্থ বাছাই গ্রিসের স্তেফানোস সিসিপাস তৃতীয় রাউন্ডের টিকিট পেয়েছেন আর্জেন্টিনার সেবাস্তিয়ান বায়েজকে হারিয়েছে। ২৩ বছর বয়সী উঠতি তারকা দ্বিতীয় সেটের টাইব্রেকে হারলেও শেষ পর্যন্ত ৩ ঘণ্টা ২২ মিনিটের লড়াইয়ে ৭-৬ (৭/১), ৬-৭ (৫/৭), ৬-৩, ৬-৪ গেমে হারান প্রতিপক্ষকে। মেলবোর্ন পার্কে দুইবারের সেমিফাইনালিস্ট সিসিপাস ম্যাচে ৪৪টি উইনার ও ১২টি এইচ মেরেছেন।

পঞ্চম বাছাই রাশিয়ার আন্দ্রেই রুবলেভ সরাসরি ৬-৪, ৬-২, ৬-০ গেমে হারান লিথুয়ানিয়ার রিকার্ডাস বেরানকিসকে। চলতি আসরে কোনো সেট হারেননি রুবলেভ। পরের রাউন্ডে তিনি মুখোমুখি হবেন সাবেক ইউএস ওপেন চ্যাম্পিয়ন মারিন চিলিচের।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন