শনিবার | মে ২১, ২০২২ | ৭ জ্যৈষ্ঠ ১৪২৯ 

টকিজ

মোশাররফ-পার্নোর ‘বিলডাকিনি’ নওগাঁয়

ফিচার প্রতিবেদক

মোশাররফ করিম, পার্নো মিত্র

বিলডাকিনি গ্রামাঞ্চলের রাজনৈতিক, অর্থনৈতিক সামাজিক দ্বন্দ্বের একটি গল্প। একটি মেয়ের সন্তান হয়। কিন্তু সন্তানটা কার তা নিয়ে একটা প্রশ্ন তৈরি হয়। গ্রামবাসী কেউ মেয়েটার পক্ষে দাঁড়ায়, কেউ বিপক্ষে দাঁড়ায়। কিন্তু মেয়েটা তার গর্ভের সন্তান নিয়ে কোনো আপস করতে চায় না। সেই নারীর গল্প নিয়েই বিলডাকিনি। চরিত্রটির নাম হানুফা। চরিত্রেই অভিনয় করছেন পার্নো মিত্র

নূরদ্দিন জাহাঙ্গীরের লেখা উপন্যাস অবলম্বনে ফজলুল তুহিনের পরিচালনায় নির্মাণ হচ্ছে চলচ্চিত্র বিলডাকিনি নওগাঁর পতিসরে চলছে সিনেমার শুটিং। জানুয়ারি থেকে চলচ্চিত্রটির চিত্রধারণ চলছে। নিয়ে এক সপ্তাহ ধরে নওগাঁয় ভীষণ ব্যস্ত অভিনেতা মোশাররফ করিম। নভেল করোনাভাইরাসের আক্রমণ থেকে সেরে উঠে ১৮ জানুয়ারি শুটিংয়ে যোগ দিয়েছেন পশ্চিমবঙ্গের অভিনেত্রী পার্নো মিত্র। কলকাতা থেকে ঢাকা হয়ে নওগাঁয় পৌঁছেন অভিনেত্রী। দেশের জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিমের সঙ্গে পর্দা ভাগাভাগি করবেন তিনি। বিলডাকিনিতে পার্নোর চরিত্রের নাম হানুফা। হানুফা চরিত্রটি পছন্দ করেছেন ডুবখ্যাত অভিনেত্রী। বিষয়টি নিশ্চিত করেছেন সিনেমার পরিচালক ফজলুল তুহিন।

তিনি বলেন, বিলডাকিনি গ্রামাঞ্চলের রাজনৈতিক, অর্থনৈতিক সামাজিক দ্বন্দ্বের একটি গল্প। একটি মেয়ের সন্তান হয়। কিন্তু সন্তানটা কার তা নিয়ে একটা প্রশ্ন তৈরি হয়। গ্রামবাসী কেউ মেয়েটার পক্ষে দাঁড়ায়, কেউ বিপক্ষে দাঁড়ায়। কিন্তু মেয়েটা তার গর্ভের সন্তান নিয়ে কোনো আপস করতে চায় না। সেই নারীর গল্প নিয়েই বিলডাকিনি। চরিত্রটির নাম হানুফা। চরিত্রেই অভিনয় করছেন পার্নো মিত্র।

হানুফা চরিত্রে পার্নো মিত্র, তার সঙ্গে মোশাররফ করিম। দুজনই চলচ্চিত্রটি নিয়ে উচ্ছ্বসিত বলে জানালেন পরিচালক। তুহিন বললেন, পার্নো নিজেই একটু আগে আমাকে বলল, আমি আমার হনুফা চরিত্রটি খুব পছন্দ করেছি। সে যেহেতু চরিত্রটিকে পছন্দ করেছে কাজও ভালো করবে। মোশাররফও বলেছে, এনজয় করছি। সব মিলে কাজটা ভালো হচ্ছেআমিও আশাবাদী। নির্মাতা জানান, একটানা নির্মাণে ২৭ জানুয়ারি পর্যন্ত চলচ্চিত্রটির শুটিং চলবে।

ডুব মুক্তির চার বছর পর বাংলাদেশের সিনেমায় অভিনয় করছেন পার্নো। সিনেমায় চুক্তির পর উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, সিনেমাটি নিয়ে আমি খুবই এক্সাইডেট। গল্পটি খুবই পছন্দ হয়েছে। সিনেমার শুটিংয়ে গত বছরের ১৩ ডিসেম্বর তার ঢাকায় আসার কথা থাকলেও কলকাতার একটি চলচ্চিত্রের দৃশ্যধারণের কারণে আসতে পারেননি। এরপর জানুয়ারির প্রথম সপ্তাহে করোনায় আক্রান্ত হলে পার্নো মিত্রের নওগাঁয় আসা আবার পিছিয়ে যায়। সময় মোশাররফ করিমসহ অন্যদের নিয়ে চলতে থাকে সিনেমার শুটিং।

টালিগঞ্জের জনপ্রিয় নায়িকার চলচ্চিত্রে অভিষেক ঘটে কলকাতার গায়ক অঞ্জন দত্তের রঞ্জনা আমি আর আসবো না সিনেমার মাধ্যমে। প্রথম সিনেমায় অভিনয় করেই আলোচনায় উঠে আসেন। এরপর দত্ত ভার্সাস দত্ত, বেডরুম, কয়েকটি মেয়ের গল্প, আমি আর আমার গার্লফ্রেন্ড, শেষ অঙ্ক, গ্ল্যামারসহ বেশ কয়েকটি আলোচিত চলচ্চিত্রে কাজ করেছেন তিনি। ঢাকাই চলচ্চিত্রে পার্নোর আগমন মোস্তফা সরওয়ার ফারুকীর ডুব দিয়ে। ঢাকাই চলচ্চিত্রে বিলডাকিনি তার দ্বিতীয় ছবি। মোশাররফ করিম পার্নো মিত্র ছাড়াও সিনেমায় গাজী রাকায়েত, লুত্ফর রহমান জর্জ, সাবেরী আলম, মনোজ প্রামাণিক অভিনয় করছেন।

নূরদ্দিন জাহাঙ্গীরের উপন্যাস বিলডাকিনি অবলম্বনে তৈরি করা হয়েছে সিনেমার চিত্রনাট্য। ২০১৯-২০ অর্থবছরে অনুদান পাওয়া ছবিতে উঠে আসবে নারীশক্তি মাতৃত্বের স্বাধীনতার গল্প। সিনেমাটি সরকারি অনুদানের পাশাপাশি সহযোগী প্রযোজনায় থাকছে ডাটা সলিউশন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন