কপারটেক ইন্ডাস্ট্রিজের ক্যাটাগরি অবনমন

নিজস্ব প্রতিবেদক

ক্যাটাগরি পরিবর্তন হয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি কপারটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের। ৩০ জুন সমাপ্ত ২০২০-২১ হিসাব বছরের জন্য কোম্পানিটি শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন করেছে। যে কারণে কোম্পানিটির ক্যাটাগরি অবনমন হয়েছে। কোম্পানিটির শেয়ার আজ থেকে -এর পরিবর্তে বি ক্যাটাগরিতে লেনদেন হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে তথ্য জানা গেছে।

এর আগে গত ১৩ জানুয়ারি কপারটেক ইন্ডাস্ট্রিজের নবম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) সমাপ্ত হিসাব বছরের নগদ লভ্যাংশ অনুমোদন করা হয়। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে টাকা পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ৩৫ পয়সা। ৩০ জুন ২০২১ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১২ টাকা ১০ পয়সায়। আগের হিসাব বছরের শেষে যা ছিল ১১ টাকা ২৪ পয়সা।

সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনের তথ্য অনুযায়ী, চলতি ২০২১-২২ হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) কপারটেক ইন্ডাস্ট্রিজের ইপিএস হয়েছে ৩১ পয়সা। এর আগের হিসাব বছরের একই সময়ে যেখানে যেখানে আয় ছিল ১৩ পয়সা। ৩০ সেপ্টেম্বর ২০২১ শেষে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়িয়েছে ১২ টাকা ৩৯ পয়সায়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন