সুষ্ঠু ও শান্তিপূর্ণ নাসিক নির্বাচনের প্রত্যাশা প্রশাসনের

বণিক বার্তা প্রতিনিধি, নারায়ণগঞ্জ

আগামীকাল রোববার নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ হবে বলে প্রত্যাশা ব্যক্ত করেছেন জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ। তিনি  বলেন, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কাজ করছে। গোয়েন্দা নজরদারিও অব্যাহত। সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে।

আজ শনিবার দুপুরে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

জেলা প্রশাসক বলেন, আমরা ভোটের সব সরঞ্জাম পৌঁছে দিয়েছি। আমাদের ৯ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে নয়টি টিম আইন শৃঙ্খলা রক্ষায় কাজ করছেন। আগামীকাল আরও ৩০ জন ম্যাজিস্ট্রেটসহ ৩৯টি টিম কাজ করবে। আমাদের পুলিশে ৭৬টি টিম ও ৬৫টি র্যাবের টিম মাঠে থাকবে। বিজিবির ১৪টি দল মাঠ পর্যায়ে কাজ করছে। আগামীকাল বিজিবির আরো ৬টি দলসহ মোট ২০টি দল কাজ করবে।

এর বাইরে আরও ৬ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাজ করবে উল্লেখ করে তিনি বলেন, কেন্দ্রগুলোতে ম্যাজিস্ট্রেট, পুলিশ এবং বিজিবি কাজ করবে। পুলিশ সুপার এবং র্যাব কর্মকর্তারাও আছেন। আমাদের গোয়েন্দা নজরদারি অব্যাহত রয়েছে।

মোস্তাইন বিল্লাহ বলেন, আমরা এখন পর্যন্ত ২০০ মামলা করেছি, একজনকে কারাদ্ণ্ড দেয়া হয়েছে। নির্বাচনের আচরণবিধি লঙ্ঘনের জন্য লক্ষাধিক টাকা জরিমানা করা হয়েছে। কেবল দাগী আসামিদের বিরুদ্ধেই অভিযান পরিচালনা করা হয়েছে বলেও উল্লেখ করেন তিনি।

বহিরাগতদের অবস্থান নিয়ে স্বতন্ত্র প্রার্থী তৈমূর আলম খন্দকারের অভিযোগ প্রসঙ্গে তিনি বলেন, নারায়ণগঞ্জ ক্লাবের কথা জানি না সেটা সরকারি প্রতিষ্ঠান নয়। এছাড়া কোনো সরকারি বাসস্থানে প্রশাসনের লোক ছাড়া কাউকে স্থান দেয়া হয়নি।

এসময় স্বাস্থ্যবিধি মেনে ভোট দেয়ার আহ্বান জানান জেলা প্রশাসক। প্রার্থীদের প্রতি সবাইকে সচেতন করার আহ্বান জানিয়ে তিনি বলেন, এতদিন সবাই শান্তিপূর্ণভাবে প্রচারণা চালিয়েছেন। আশা করি ভোটের দিনও শান্তিপূর্ণ পরিবেশ আপনারা বজায় রাখবেন।

এদিকে এক প্রেস ব্রিফিংয়ে র্যাব-১১র অধিনায়ক (সিও) লে. কর্নেল তানভীর মাহমুদ পাশা বলেন, নির্বাচনের পরিবেশ সুন্দর রাখার জন্য সর্বত্র চেষ্টা রয়েছে। যারা ভোটার আছেন তারা যেন নির্বিঘ্নে ও নিশ্চিন্তে উত্সব মুখর পরিবেশে ভোট কেন্দ্রে আসতে পারে তার সর্বোচ্চ চেষ্টা রয়েছে।

তিনি বলেন, শুধু আমরা ভোট কেন্দ্রকেই টার্গেট করছি না। প্রত্যেকটি ওয়ার্ড ও এলাকা এবং একজন ভোটার যেন তার নিজেদের বাড়ি থেকে ভোট কেন্দ্রে আসতে পারেন এবং ভোট দিয়ে যেন নিশ্চিন্তে বাড়ি ফিরে যেতে পারেন আমরা সকল বাহিনী মিলে সেই ব্যবস্থা করব।

বিজিবির লেফটেন্যান্ট কর্নেল আল-আমিন বলেন, আমরা র্যাব পুলিশসহ অন্যান্য বাহিনীর সঙ্গে মিলে আমাদের টিম কাজ করছে। আমরা আপনাদের আশ্বস্ত করতে চাই নির্বাচন অবাধ সুষ্ঠু করার জন্য যা কিছু দরকার আমরা তা করব।সুন্দর পরিবেশ অব্যাহত রাখব।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন