শনিবার | জানুয়ারি ২২, ২০২২ | ৯ মাঘ ১৪২৮

খেলা

দ্বিতীয় দিন শেষে এগিয়ে অস্ট্রেলিয়া

ক্রীড়া ডেস্ক

অ্যাশেজের পঞ্চম ও শেষ টেস্টে দ্বিতীয় দিন শেষে এগিয়ে আছে স্বাগতিক অস্ট্রেলিয়া। আজ হোবার্টে দিবা-রাত্রি টেস্টের প্রথম ইনিংসে অজিরা করেছে ৩০৩ রান। অপর দিকে ব্যাটারদের ব্যর্থতায় ইংল্যান্ডের প্রথম ইনিংস থামে ১৮৮ রানে। ১১৫ রানে এগিয়ে থেকে শেষ বিকেলে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে তিন উইকেটে ৩৭ রান করেছে স্বাগতিকরা। এ নিয়ে তাদের লিড দাঁড়িয়েছে ১৫২ রান। স্টিভেন স্মিথ ১৭ ও স্কট বোল্যান্ড ৩ রানে অপরাজিত আছেন।

এর আগে প্যাট কামিন্স ও মিচেল স্টার্কের তোপে পড়ে ১৮৮ রানে অলআউট হয়ে যায় ইংল্যান্ড। সর্বোচ্চ ৩৬ রান করেন ক্রিস ওকস। এছাড়া জো রুট ৩৪, স্যাম বিলিংস ২৯ ও ডেভিড মালান ২৪ রান করেন। স্বাগতিক বোলারদের মধ্যে কামিন্স চারটি ও স্টার্ক তিনটি উইকেট নেন।

তার আগে প্রথম দিন ছয় উইকেটে ২৪১ রানের পর গতকাল আবারো প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নামে অস্ট্রেলিয়া। বাকি চার উইকেট মিলে ৬৩ রান যোগ করে দলীয় স্কোরে। অ্যালেক্স ক্যারি ২৪ ও নাথান লায়ানের ব্যাট থেকে আসে ৩১ রান। আগের দিন ট্রাভিস হেডের ১০১ ও ক্যামেরন গ্রিন করেছিলেন ৭৪ রান।

ইংল্যান্ডের হয়ে স্টুয়ার্ট ব্রড ও মার্ক উড তিনটি, ক্রিস ওকস ও ওলি রবিনসন দুটি করে উইকেট নেন। প্রথম তিন টেস্টে জিতে সিরিজ আগেই নিশ্চিত করেছে অজিরা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন