শনিবার | জানুয়ারি ২২, ২০২২ | ৯ মাঘ ১৪২৮

খবর

ষোড়শ অধিবেশন শুরু আগামীকাল

নিজস্ব প্রতিবেদক

জাতীয় সংসদের ষোড়শ অধিবেশন শুরু হচ্ছে আগামীকাল রোববার। বিকেল চারটায় শুরু হবে সংসদের বৈঠক। এর আগে গত ১ জানুয়ারি ষোড়শ অধিবেশনের ডাক দেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

নভেল করোনাভাইরাসজনিত মহামারীর কারণে এর আগের অধিবেশনগুলোর মতোই স্বাস্থ্যবিধি মেনে সব ধরনের কার্যক্রম পরিচালনা করা হবে। ওমিক্রন সংক্রমন ঠেকাতে আরোপ করা হয়েছে নানা ধরনের কড়াকড়ি।

সংবিধানের বিধান মেনে অনুযায়ী বছরের প্রথম অধিবেশনে ভাষণ দেবেন রাষ্ট্রপতি। বৈঠকের শুরুতে শোক প্রস্তাব ও সভাপতিমণ্ডলীর মনোনয়নের পর নিয়ম অনুযায়ী স্পিকার রাষ্ট্রপতিকে ভাষণ দেয়ার আহ্বান জানাবেন।সাধারণত প্রথম দিন রাষ্ট্রপতির ভাষণের পর অধিবেশন মুলতবি করা হয়।

বৈঠকে অংশ নেয়ার জন্য যে সংসদ সদস্যরা সংসদ ভবনে প্রবেশ করবেন তারা সবাই কভিড নেগেটিভ সনদপ্রাপ্ত। অধিবেশন কক্ষে প্রয়োজনের বাইরে একজন কর্মীকেও প্রবেশ করতে দেয়া হবে না।

শুধু প্রথম দিন সংসদ অধিবেশনের খবর সংগ্রহের জন্য সংসদ ভবনে ঢুকতে পারবেন সংবাদকর্মীরা। অবশ্য এজন্য কভিড-১৯ পরীক্ষার নমুনা জমা দিয়েছেন তারা। এ পরীক্ষায় যারা নেগেটিভ সনদ পাবেন তাই ভেতরে প্রবেশ করতে পারবেন। এরপর থেকে সংসদ টিভির সম্প্রচার থেকে তাদের সংবাদ সংগ্রহ করতে বলা হয়েছে।  

চলতি অধিবেশন আগামী ফেব্রুয়ারি মাসের মাঝামাঝি পর্যন্ত চলতে পারে। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন