ক্ষতি বিবেচনায় লকডাউনে যেতে চাই না : স্বাস্থ্যমন্ত্রী

বণিক বার্তা প্রতিনিধি, মানিকগঞ্জ

করোনা সংক্রমণ রোধে সরকারের ১১ দফা নির্দেশনা  না  মানলে দেশের পরিস্থিতি ভয়াবহ হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন লকডাউন দিলে দেশের ক্ষতি হবে। সে বিবেচনায় লকডাউনে যেতে চাই না। আজ শনিবার ( ১৫ জানুয়ারি) দুপুরে মানিকগঞ্জ জেলা সদর হাসপাতালে সিটি স্ক্যান মেশিন ও ডায়ালাইসিস ইউনিটের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।


স্বাস্থ্যমন্ত্রী বলেন, বাণিজ্যমেলাসহ অনেকস্থানেই যথাযথভাবে স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না।এটা খুবই উদ্বেগজনক। নিজের জন্য, দেশের জন্য স্বাস্থ্যবিধি মানতে হবে।মাস্ক পড়ার কোন বিকল্প নাই।


বাংলাদেশে করোনা দ্রুত ছড়িয়ে পড়ছে উল্লেখ করে মন্ত্রী বলেন, গতকাল (শুক্রবার) একদিনে ৪ হাজার ৪০০জন আক্রান্ত হয়েছে। সংক্রমণ হার  প্রায় ১৩ শতাংশ ছাড়িয়ে গেছে। প্রতিদিন ৩ শতাংশ হারে বৃদ্ধি পাচ্ছে।‘এ অবস্থায় আমাদের সবাইকে মাস্ক পরতে হবে, সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। সবাইকে টিকা নিতে হবে।


দেশে করোনা টিকার কোন ঘাটতি নেই জানিয়ে জাহিদ মালেক বলেন ইতোমধ্যে সোয়া চৌদ্দ কোটি ডোজ টিকা দেয়া হয়েছে। প্রায় ৭০ লাখ শিক্ষার্থী টিকা পেয়েছে। এসময় প্রতিটি জেলা হাসপাতালে সিটি স্ক্যান মেশিন ও দশ বেডের ডায়ালাইসিস ইউনিট স্থাপন করা হবে বলেও জানান তিনি।


অনুষ্ঠানে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক আহমেদুল কবির, জেলা প্রশাসক আব্দুল লতিফ, পুলিশ সুপার গোলাম আজাদ খান, কর্নেল মালেক মেডিক্যাল কলেজের অধ্যক্ষ ডা. জাকির হোসেন, হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আরশ্বাদ উল্লাহ, সিভিল সার্জন ডা. মোয়াজ্জেম হোসেন বিপ্লব, মানিকগঞ্জ ডায়াবেটিক হাসপাতালের সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান আপেল প্রমুখ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন