শনিবার | জানুয়ারি ২২, ২০২২ | ৯ মাঘ ১৪২৮

খেলা

বিসিএল ওয়ানডে চ্যাম্পিয়নও ওয়ালটন মধ্যাঞ্চল

ক্রীড়া প্রতিবেদক

বিসিবি দক্ষিণাঞ্চলকে হারিয়ে বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ওয়ানডে সংস্করণেও চ্যাম্পিয়ন হয়েছে ওয়ালটন মধ্যাঞ্চল। ক’দিন আগে বিসিএলের চার দিনের ফরম্যাটেও দক্ষিণাঞ্চলকে হারিয়ে শিরোপা উত্সব করেছিল দলটি। আজ ওয়ানডে ফরম্যাটের ফাইনালে দক্ষিণাঞ্চলকে ছয় উইকেটে হারায় মধ্যাঞ্চল। আগে ব্যাট করে ৪৮.৫ ওভারে সবক’টি উইকেট হারিয়ে ১৬৩ রান করে বিসিবি দক্ষিণাঞ্চল। জবাবে ৪২.২ ওভারে চার উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় মধ্যাঞ্চল।

১৬৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে মধ্যাঞ্চলকে ভালো সূচনা এনে দেন দুই ওপেনার মিজানুর রহমান ও সৌম্য সরকার। দলীয় ৬৫ রানে সৌম্যকে ফিরিয়ে জুটি ভাঙেন স্পিনার নাসুম আহমেদে। ২১ রান আসে তার ব্যাট থেকে। সেখান থেকে দলের স্কোরে ১১ রান যোগ হতেই চার উইকেট হারিয়ে চাপে পড়ে যায় মধ্যাঞ্চল। আব্দুল মাজিদকে ব্যক্তিগত ১ রানে মাহেদি হাসান, মোহাম্মদ মিঠুনকে ৪ ও ওপেনার মিজানকে ৩৯ রানে ফেরান নাসুম।

এর পর আর কোনো বিপদ গড়তে দেননি অধিনায়ক মোসাদ্দেক হোসেন ও আল আমিন। দেখে-শুনে খেলে ৮৮ রানের অবিচ্ছিন্ন জুটিতে মধ্যাঞ্চলকে জয় এনে দেন তারা। ৬৯ বলে ৫৩ রান করেন আল আমিন। মোসাদ্দেক খেলেন ৮৫ বলে ৩৩ রানের দায়িত্বশীল ইনিংস। দক্ষিণাঞ্চলের হয়ে তিনটি উইকেট নেন নাসুম।

এর আগে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে দক্ষিণাঞ্চলকে আগে ব্যাটিংয়ে পাঠায় ওয়ালটন মধ্যাঞ্চল। ওপেনার পিনাক ঘোষ ও এনামুল হক বিজয় শুরুটা এনে দিয়েছিলেন দারুণ। উদ্বোধনী জুটিতে দু’জন দলীয় পঞ্চাশ পার করেন। ২০ রানে বিজয় ফিরলে ৫১ রানে ভাঙে জুটি। এরপর ৩৫ রানে ফেরেন পিনাক। অমিত হাসানের ২৯, জাকির হাসানের ১৪ ওনাহিদুল ইসলামের ৩১ রানে ভর করে দেড়শো পার হয় দক্ষিণাঞ্চল। ম্যাচ সেরা হয়েছেন আল আমিন। টুর্নামেন্ট সেরা হয়েছেন মোসাদ্দেক হোসেন সৈকত।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন