বৃষ্টির প্রবণতা কমে রাতে বাড়তে পারে শীত

বণিক বার্তা অনলাইন

আগামী তিনদিনে বৃষ্টিপাতের প্রবণতা কমে শীতের তীব্রতা বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। আজ শনিবার তেঁতুলিয়ায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৮ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন আবহাওয়াবিদ মো. হাফিজুর রহমান।

তিনি বণিক বার্তাকে বলেন, কয়েকদিনের মধ্যে আকাশের মেঘাচ্ছন্ন ভাব কেটে যাবে। তবে, খুলনা, বরিশাল, চট্টগ্রাম, ঢাকা ও সিলেট বিভাগের দু’এক জায়গায় হালকা অথবা গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। রাতের তাপমাত্রা এক থেকে তিন ডিগ্রি সেলসিয়াস কমতে পারে।আজ  সকাল ৯টায় তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা ৮ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। 

আবহাওয়া অফিস জানায়, আজ  সকাল ৯টা পর্যন্ত ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১৭ দশমিক ২ ডিগ্রি,ময়মনসিংহে ১৪ দশমিক ২, চট্টগ্রামে ১৭ দশমিক ৮, সিলেটে ১৫, রাজশাহীতে ১৪ দশমিক ৮, রংপুরে ১৪ দশমিক ১, খুলনায় ১৬ দশমিক ২ এবং বরিশালে ১৪ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। এছাড়া সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে হাতিয়া ও খেপুপাড়ায় ২ মিলিমিটার। আজ সকালে ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৮৪ শতাংশ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন