শনিবার | জানুয়ারি ২২, ২০২২ | ৯ মাঘ ১৪২৮

খবর

বৃষ্টির প্রবণতা কমে রাতে বাড়তে পারে শীত

বণিক বার্তা অনলাইন

আগামী তিনদিনে বৃষ্টিপাতের প্রবণতা কমে শীতের তীব্রতা বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। আজ শনিবার তেঁতুলিয়ায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৮ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন আবহাওয়াবিদ মো. হাফিজুর রহমান।

তিনি বণিক বার্তাকে বলেন, কয়েকদিনের মধ্যে আকাশের মেঘাচ্ছন্ন ভাব কেটে যাবে। তবে, খুলনা, বরিশাল, চট্টগ্রাম, ঢাকা ও সিলেট বিভাগের দু’এক জায়গায় হালকা অথবা গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। রাতের তাপমাত্রা এক থেকে তিন ডিগ্রি সেলসিয়াস কমতে পারে।আজ  সকাল ৯টায় তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা ৮ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। 

আবহাওয়া অফিস জানায়, আজ  সকাল ৯টা পর্যন্ত ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১৭ দশমিক ২ ডিগ্রি,ময়মনসিংহে ১৪ দশমিক ২, চট্টগ্রামে ১৭ দশমিক ৮, সিলেটে ১৫, রাজশাহীতে ১৪ দশমিক ৮, রংপুরে ১৪ দশমিক ১, খুলনায় ১৬ দশমিক ২ এবং বরিশালে ১৪ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। এছাড়া সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে হাতিয়া ও খেপুপাড়ায় ২ মিলিমিটার। আজ সকালে ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৮৪ শতাংশ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন