বুধবার | জানুয়ারি ২৬, ২০২২ | ১২ মাঘ ১৪২৮

খবর

সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান বিচারপতি

গরিব মানুষের ন্যায়বিচার প্রতিষ্ঠায় সৎ হতে হবে

নিজস্ব প্রতিবেদক

নবনিযুক্ত প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী বলেছেন, দেশের গরিব মানুষের ন্যায়বিচার প্রতিষ্ঠায় প্রচণ্ড রকম কঠিনভাবে সৎ হতে হবে। আমি বিশ্বাস করি, দরিদ্র অসহায় মানুষকে ন্যায়বিচার পেতে সহায়তা করলে আল্লাহ আমাকে সাহায্য করবেন। দেশের গরিব মানুষের ন্যায়বিচার প্রতিষ্ঠায় প্রচণ্ড রকম কঠিনভাবে সৎ হতে হবে।

সংবর্ধনা নৈশভোজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন প্রধান বিচারপতি নিযুক্ত হওয়া হাসান ফয়েজ সিদ্দিকী। বৃহস্পতিবার রাতে কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির উদ্যোগে অনুষ্ঠানের আয়োজন করা হয়।

কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির সভাপতি আখতারুজ্জামান মাসুমের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে প্রধান বিচারপতি উপস্থিত জজ আইনজীবীদের উদ্দেশে বলেন, আপনাদের সবাইকে সততার সঙ্গে কাজ করতে হবে। সাধারণ মানুষ যারা বিচার পেতে আসেন তাদের সহায়তা করবেন। যত তাড়াতাড়ি তাদের বিচারের সুব্যবস্থা করে বাড়ি পাঠাতে পারেন তত ভালো। এতে সাধারণ মানুষের বিচার ব্যবস্থার প্রতি আস্থা বিশ্বাস দৃঢ় হবে। দেশের খেটে খাওয়া মানুষ যেন ন্যায়বিচার পায় সে বিষয়ে সবাইকে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে।

বেঞ্চ বারের সঠিক সমন্বয়ে সর্বস্তরে ন্যায়বিচার প্রতিষ্ঠা করা সম্ভব উল্লেখ করে প্রধান বিচারপতি তার বেশকিছু স্মৃতি রোমন্থন করে বলেন, জীবনে বহু উত্থান-পতন আসবে, ধৈর্য ধরতে হবে, অপেক্ষা করতে হবে। নিমগ্ন সাধনার ভিতরে, সৎ পরোপকারী হতে হবে, ন্যায়বিচার প্রতিষ্ঠা করতে হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন