শনিবার | জানুয়ারি ২২, ২০২২ | ৯ মাঘ ১৪২৮

খবর

মালদ্বীপ ও শ্রীলংকা সফরে নৌবাহিনী প্রধান

মালদ্বীপের ন্যাশনাল ডিফেন্স ফোর্স শ্রীলংকার নৌবাহিনী প্রধানের আমন্ত্রণে নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল এম শাহীন ইকবাল, এনবিপি, এনইউপি, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি গতকাল ঢাকা ত্যাগ করেন। সময় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সহকারী নৌবাহিনী প্রধান (অপারেশন্স) এবং কমান্ডার ঢাকা নৌ অঞ্চল তাকে আনুষ্ঠানিকভাবে বিদায় জানান।

মালদ্বীপ সফরকালে নৌবাহিনী প্রধান দেশটির ন্যাশনাল ডিফেন্স ফোর্সের প্রধান মেজর জেনারেল আবদুল্লাহ শামাল প্রতিরক্ষামন্ত্রী মারিয়া দিদির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। এছাড়া নৌবাহিনী প্রধান মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশন কার্যালয় পরিদর্শন করবেন।

মালদ্বীপ সফর শেষে নৌবাহিনী প্রধান শ্রীলংকা যাবেন। শ্রীলংকায় অবস্থানকালে তিনি দেশটির প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে, প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব জেনারেল (অব.) জিডিএইচ কামাল গুনারত্নে, নৌবাহিনী প্রধান ভাইস অ্যাডমিরাল নিশান্তা উলুগেটেন এবং সেনা বিমান বাহিনী প্রধানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। এছাড়া নৌবাহিনী প্রধান দেশটির ইস্টার্ন নেভাল এরিয়ার কমান্ডার রিয়ার অ্যাডমিরাল সানজিওয়া দিয়াসের সঙ্গেও সৌজন্য সাক্ষাতে মিলিত হবেন। পাশাপাশি তিনি দেশটির নেভাল অ্যান্ড মেরিটাইম একাডেমি দর্শনীয় স্থাপনাগুলো পরিদর্শন করবেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন