আগামীকাল বিএসসির শেয়ার লেনদেন বন্ধ

নিজস্ব প্রতিবেদক

বার্ষিক সাধারণ সভা-সংক্রান্ত রেকর্ড ডেটের কারণে তালিকাভুক্ত বাংলাদেশ শিপিং করপোরেশনের (বিএসসি) শেয়ার লেনদেন আগামীকাল বন্ধ থাকবে। ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মাধ্যমে তথ্য জানিয়েছে প্রতিষ্ঠানটি। 

৩০ জুন সমাপ্ত ২০২০-২১ হিসাব বছরের জন্য ১২ শতাংশ নগদ লভ্যাংশের সুপারিশ করেছে বিএসসির পরিচালনা পর্ষদ। ঘোষিত লভ্যাংশ অন্যান্য এজেন্ডায় শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য আগামী ২৭ জানুয়ারি বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করা হয়েছে। -সংক্রান্ত রেকর্ড ডেট আগামীকাল। কারণে এদিন শেয়ারটির লেনদেন বন্ধ থাকবে।

এদিকে সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে টাকা ৭২ পয়সা। আগের হিসাব বছরে যা ছিল টাকা ৭২ পয়সা। ৩০ জুন ২০২১ শেষে এনএভিপিএস দাঁড়িয়েছে ৬০ টাকা ২৮ পয়সা। আগের হিসাব বছর শেষে যা ছিল ৫৬ টাকা পয়সা।

চলতি ২০২১-২২ হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) ভালো মুনাফা করেছে বিএসসি। সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনের তথ্য অনুযায়ী, আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে টাকা ৩৪ পয়সা। আগের বছরের একই সময়ে যেখানে আয় ছিল ৫৮ পয়সা। ৩০ সেপ্টেম্বর ২০২১ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৬৪ টাকা ৬২ পয়সা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন