বুধবার | জানুয়ারি ২৬, ২০২২ | ১২ মাঘ ১৪২৮

দেশের খবর

হিলি স্থলবন্দরে কমেছে পেঁয়াজের দাম

হিলি প্রতিনিধি

দুদিনের ব্যবধানে হিলি স্থলবন্দরে পাইকারি বাজারে কেজিপ্রতি পেঁয়াজের দাম ৩ থেকে ৪ টাকা কমেছে। বাজারে পর্যাপ্ত দেশীয় পেঁয়াজের সরবরাহ ও বন্দরে আমদানি স্বাভাবিক থাকায় দাম কমেছে বলে মনে করছেন ব্যবসায়ীরা। দাম কমায় খুশি বন্দরে এ মসলাপণ্যটি কিনতে আসা পাইকারসহ সাধারণ মানুষ।

সরেজমিন বাজার ঘুরে দেখা গেছে, নতুন ইন্দোর জাতের ছোট আকারের পেঁয়াজ বিক্রি হচ্ছে ২৩ থেকে ২৪ টাকা কেজি দরে। যা দুদিন আগে বিক্রি হয়েছিল ২৭ টাকায়। অবশ্য, নাসিক জাতের পেঁয়াজের দামে কোনো পরিবর্তন হয়নি।

ব্যবসায়ী রেজাউল ইসলাম বলেন, পাবনা, মেহেরপুরসহ দেশের বিভিন্ন অঞ্চলে নতুন পেঁয়াজ বাজারে আসার কারণে আগের তুলনায় দাম কম রয়েছে। তা ছাড়া হিলিসহ দেশের বিভিন্ন স্থলবন্দরগুলো দিয়ে ভারত ও মিয়ানমার থেকে  পেঁয়াজ আমদানি অব্যাহত রয়েছে। ফলে চাহিদার তুলনায় সরবরাহ বাড়ার কারণেই দাম কমছে।

হিলি স্থলবন্দরের জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন বলেন, বন্দর দিয়ে ভারত থেকে পেঁয়াজ আমদানি অব্যাহত রয়েছে। তবে আমদানির পরিমাণ মাঝে মধ্যেই ওঠা-নামা করছে। চলতি সপ্তাহের প্রথম দিন থেকে ১৫ থেকে ২০ ট্রাক করে পেঁয়াজ আমদানি হয়েছে। গত বুধবার পাঁচ ট্রাকে ১৪৭টন এবং গতকাল বৃহস্পতিবার দুই ট্রাকে ৬০টন পেঁয়াজ আমদানি হয়েছে বলেও তিনি জানান।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন