বুধবার | জানুয়ারি ২৬, ২০২২ | ১২ মাঘ ১৪২৮

দেশের খবর

শৈলকুপায় ১৬ দিনে ছয় খুন!

বণিক বার্তা প্রতিনিধি, ঝিনাইদহ

নির্বাচনী সহিংসতা ও রাজনৈতিক কোন্দলের জের ধরে ঝিনাইদহের শৈলকুপায় ১৬ দিনে খুন হয়েছেন ছয়জন। এসব ঘটনায় উত্তপ্ত হয়ে উঠেছে উপজেলা। ভাংচুর, লুটপাট অগ্নিসংযোগের মতো ঘটনা ঘটছে। সামগ্রিক ঘটনায় তিন মামলা দায়ের ও ২০ জন গ্রেফতার হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে সদস্যরা তৎপর রয়েছে বলেও দাবি  করেছে পুলিশ।

গত ১৬ দিনে হত্যাকাণ্ডের শিকার ব্যক্তিরা হলেন- উপজেলার কবিরপুর গ্রামের আহাম্মদ শেখের ছেলে স্বপন শেখ, কৃত্তিনগর আবাসনের বাসিন্দা হারান বিশ্বাস, ভাটবাড়িয়া গ্রামের আব্দুর ছাত্তারের ছেলে জসিম উদ্দীন, বারইহুদা  গ্রামের  কল্লোল খন্দকার, কাতলাগাড়ী এলাকার আব্দুর রহিম ও অখিল বিশ্বাস।

স্থানীয়দের অভিযোগ, নির্বাচনী সহিংসতা ও রাজনৈতিক দলগুলোর অভ্যন্তরীণ কোন্দল নিয়ে শৈলকুপায় এ সহিংসতায় এলাকার বিভিন্ন বাড়িঘর, দোকানপাট ভাঙচুর ও লুটপাট করা হয়েছে। আতঙ্কে পালিয়ে গেছেন অনেকেই। সহিংসতা বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা ও হত্যাকাণ্ডে জড়িতদের দ্রুত গ্রেফতারের দাবি জানিয়েছেন তারা।

ঝিনাইদহ সচেতন নাগরিক সমাজের সভাপতি সায়েদুল আলম বলেন, রাজনৈতিক ব্যক্তিদের সহযোগিতার মাধ্যমে পুলিশের নিরপেক্ষ কঠোর হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা সম্ভব। তা না হলে এ সংঘাত আরো বাড়তে পারে।

ঝিনাইদহ অতিরিক্ত পুলিশ সুপার আনোয়ার সাঈদ বলেন, যেসব ঘটনা ঘটেছে, সেসবের পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশি তৎপরতা অব্যাহত রয়েছে। এসব ঘটনায় ২৬৯ জনকে আসামি করে পৃথক তিনটি মামলা দায়ের করা হয়েছে। ২০ জনকে গ্রেফতার করা হয়েছে। বাকীদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন