বুধবার | জানুয়ারি ২৬, ২০২২ | ১২ মাঘ ১৪২৮

খেলা

লিভারপুলের হোঁচট, ফাইনালে অ্যাথলেটিক ক্লাব

ক্রীড়া ডেস্ক

পুরো ম্যাচজুড়ে বল পায়ে লিভারপুলের আধিপত্য। কিন্তু জালের দেখা না পাওয়ায় হাতাশা নিয়ে ঘরের মাঠ ছাড়তে হয়েছে ইয়ুর্গেন ক্লপের শিষ্যদের। গতকাল বৃহস্পতিবার লিগ কাপের সেমিফাইনালের প্রথম লেগে আর্সেনালের সঙ্গে গোলশূন্য ড্র করেছে লিভারপুল। এদিকে স্প্যানিশ সুপার কাপের দ্বিতীয় সেমিফাইনালে অ্যাতলেটিকো মাদ্রিদকে ২-১ গোলে হারিয়েছে অ্যাথলেটিক ক্লাব। আগামী রোববার ফাইনালে তারা রিয়াদের কিং ফাহাদ স্টেডিয়ামে রিয়াল মাদ্রিদের বিপক্ষে লড়বে।

প্রথমার্ধ গোলশূন্য ড্র হওয়ার পর, দ্বিতীয়ার্ধে অ্যাথলেটিক ক্লাবের গোলরক্ষক উনাই সিমনের আত্মঘাতী গোলে এগিয়ে যায় অ্যাতলোটিকো মাদ্রিদ। পরে ডিফেন্ডার ইয়েরায় অ্যালভারেজ ও নিসো উইলিয়ামসের গোলে জয় নিশ্চিত করে মার্সেলিনো গার্সিয়ার শিষ্যরা।

অ্যানফিল্ডে সাদিও মানে ও মোহাম্মদ সালাহকে ছাড়াই মাঠে নামে লিভারপুল। দিয়েগো জোতা, রবের্তো ফিরমিনো ও তাকুমি মিনামিনোকে নিয়ে আক্রমণভাগ সাজান ক্লপ। ৭৯ শতাংশ বল দখলে রেখেও কাঙ্ক্ষিত গোল এনে দিতে পারেননি শিষ্যরা। ম্যাচের শুরুতেই পরপর আক্রমণে যায় স্বাগতিকরা। কিন্তু আর্সেনালের রক্ষণভাগ দেয়াল হয়ে আগলে রেখেছিল গোলপোস্টকে।

২৪ মিনিটে ১০ জনের দলে পরিণত হয় মিকেল আর্তেতার দলটি। ডি-বক্সের বাইরে লিভারপুল ফরোয়ার্ড দিয়েগো জোতার বুকে বুট দিয়ে আঘাত করে লাল কার্ড দেখেন আর্সেনাল ফরোয়ার্ড জাকা। ১০ জনের গানার্সকে পেয়ে আক্রমণ আরো বাড়িয়ে দেয় অল রেডস। কিন্তু রক্ষণভাগের দৃঢ়তায় হতাশা নিয়ে মাঠ ছাড়তে হয় স্বাগতিকদের।

আগামী বৃহস্পতিবার এমিরেটস স্টেডিয়ামে সেমিফাইনালের দ্বিতীয় লেগের খেলায় স্বাগতিক আর্সেনালের বিপক্ষে লড়বে লিভারপুল।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন