বুধবার | জানুয়ারি ২৬, ২০২২ | ১২ মাঘ ১৪২৮

টেলিকম ও প্রযুক্তি

আইওএস প্লাটফর্মের জন্য টাম্বলারের নতুন ফিল্টার

বণিক বার্তা ডেস্ক

আইওএস প্লাটফর্ম ব্যবহারকারীদের জন্য নতুন ফিল্টার চালু করেছে মাইক্রোব্লগিং সামাজিক যোগাযোগমাধ্যম টাম্বলার। সেনসিটিভ কনটেন্ট টোগোল নামের ফিচারটি অ্যাপ স্টোর থেকে অ্যাপটি ডাউনলোডযোগ্য রাখতে সহায়তা করবে। খবর গ্যাজেটস নাউ।

নতুন ফিচারটি ব্যবহারকারীদের আইওএস অ্যাপে থাকা সংবেদনশীল কনটেন্ট দেখা না-দেখার বিষয়টি নির্ধারণে সহায়তা করবে। এক ব্লগপোস্টে প্লাটফর্মটি জানায়, নতুন আপডেট ব্যবহারকারীদের নিয়ন্ত্রণ বাড়ানোর পাশাপাশি উপযুক্ত অভিজ্ঞতা তৈরিতে এবং আগ্রহের বিষয়বস্তু খুঁজে পেতে সাহায্য করবে। ব্যবহারকারীদের অভিজ্ঞতার বিষয়টি প্রথমে থাকলেও অ্যাপলের অ্যাপ স্টোর টাম্বলারের নিজস্ব নীতিমালা অনুসরণের বিষয়টিকেও প্রাধান্য দেয়া হচ্ছে।

বর্তমানে ব্যবহারকারীরা সংবেদনশীল কনটেন্ট লুকানোর অপশন নিয়ন্ত্রণ করতে পারবেন। সাধারণভাবে এটি চালু থাকবে। তবে আইওএসএর ফিল্টারিংকে প্রভাবিত করবে। অপশন চালু থাকলে রিকমেন্ডেড পোস্ট থেকে সংবেদনশীল ট্যাগযুক্ত কনটেন্টগুলো আড়ালে থাকবে। পাশাপাশি আইওএস প্লাটফর্মে সুস্পষ্ট কনটেন্ট সংবেদনশীল ট্যাগযুক্ত সার্চ রেজাল্টগুলোও বন্ধ থাকবে। ফিল্টার বন্ধ করার মাধ্যমে ব্যবহারকারীরা সংবেদনশীল কনটেন্ট দেখতে পারবেন। তবে এতে টাম্বলারের নীতিমালা ভঙ্গ হবে না বলে জানানো হয়।

আইওএসে টাম্বলারের সর্বশেষ সংস্করণ ব্যবহার করলেই পরিবর্তন দেখা যাবে। নতুন ভার্সনের ব্যবহারকারীরা ডেস্কটপ মোবাইল থেকে সেটিংসে প্রবেশ করে ফিল্টার চালু বন্ধ করতে পারবেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন