বুধবার | জানুয়ারি ২৬, ২০২২ | ১২ মাঘ ১৪২৮

খেলা

কেপটাউন টেস্ট

সিরিজ জিততে ১১১ রান চাই প্রোটিয়াদের

ক্রীড়া ডেস্ক

দক্ষিণ আফ্রিকার মাটিতে কখনই টেস্ট সিরিজ জিততে পারেনি ভারত। এবারের সফরে সেঞ্চুরিয়নে প্রথম টেস্ট জিতে নিয়ে প্রথমবারের মতো সিরিজ জয়ের আশা জাগায় বিরাট কোহলির দল। যদিও তাদের অপেক্ষা আরো বাড়তে পারে। জোহানেসবার্গে দ্বিতীয় টেস্টটি জিতে সমতা আনা প্রোটিয়ারা এবার সিরিজ জয়েরও সম্ভাবনা জাগিয়েছে। কেপটাউন টেস্টে ২১২ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে উইকেটে ১০১ রান তুলে তৃতীয় দিন মাঠ ছাড়ে ডিন এলগারের দল। জিততে তাদের আর প্রয়োজন ১১১ রান, হাতে উইকেট। প্রোটিয়ারা খানিকটা এগিয়ে থাকলেও এই অবস্থা থেকে জিততে পারে ভারতও।

প্রথম ইনিংসে ২২৩ রান তোলা ভারত দ্বিতীয় ইনিংসে ১৯৮ রানে গুটিয়ে যায়। ঋষভ পন্ত ১৩৯ বলে ১০০ রানের অনবদ্য ইনিংস খেললেও অন্যদের ব্যর্থতায় বড় সংগ্রহ দাঁড় করাতে ব্যর্থ হয় অতিথিরা। মার্কো ইয়ানসেন ৩৬ রানে চারটি এবং লুনগি এনগিডি কাগিসো রাবাদা তিনটি করে উইকেট নেন।

রান তাড়া করতে নেমে ২৩ রানে এইডেন মার্করামকে হারায় দক্ষিণ আফ্রিকা। উইকেটটি নেন মোহাম্মদ শামি। দ্বিতীয় উইকেটে ৭৮ রান যোগ করে স্বাগতিকদের স্বস্তি এনে দেন এলগার কিগান পিটারসেন। এলগার ৩০ রানে জসপ্রিত বুমরাহর শিকার হন। ততক্ষণে দলের সংগ্রহ একশ পেরিয়েছে। পিটারসেন ৬১ বলে ৪৮ রানের ইনিংস খেলে প্রোটিয়াদের আশা দেখাচ্ছেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন