তিন কোম্পানির পর্ষদ সভার তারিখ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত বিভিন্ন খাতের তিন কোম্পানির পরিচালনা পর্ষদের সভার তারিখ ঘোষণা করা হয়েছে। কোম্পানি তিনটি হলো মোজাফফর হোসেন স্পিনিং মিলস লিমিটেড, এসএস স্টিল লিমিটেড তাল্লু স্পিনিং মিলস লিমিটেড। ডিএসই সূত্রে তথ্য জানা গেছে।

মোজাফফর হোসেন স্পিনিং: তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানিটির পরিচালনা পর্ষদের সভা ১৮ জানুয়ারি বেলা সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে। এতে অন্যান্য বিষয়ের পাশাপাশি চলতি ২০২১-২২ হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকের (অক্টোবর-ডিসেম্বর) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা অনুমোদন করা হবে।

চলতি ২০২১-২২ হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) মোজাফফর হোসেন স্পিনিংয়ের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২৪ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে যেখানে শেয়ারপ্রতি লোকসান ছিল ৪২ পয়সা। ৩০ সেপ্টেম্বর ২০২১ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৮ টাকা ৪০ পয়সায়।

৩০ জুন সমাপ্ত ২০২০-২১ হিসাব বছরের জন্য উদ্যোক্তা-পরিচালক বাদে বাকি শেয়ারহোল্ডারদের শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে কোম্পানিটি। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ৫২ পয়সা, আগের হিসাব বছরে যেখানে শেয়ারপ্রতি লোকসান ছিল টাকা ১৯ পয়সা। ৩০ জুন ২০২১ শেষে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়িয়েছে ১৮ টাকা ১৬ পয়সায়। আগের হিসাব বছর শেষে যা ছিল ১৪ টাকা পয়সা।

এসএস স্টিল: তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানিটির পর্ষদ আগামী ১৭ জানুয়ারি সন্ধ্যা সাড়ে ৬টায় অনুষ্ঠিত হবে। এতে অন্যান্য বিষয়ের পাশাপাশি চলতি ২০২১-২২ হিসাব বছরের প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা অনুমোদন করা হবে।

৩০ জুন ২০২০-২১ সমাপ্ত হিসাব বছরের জন্য মোট ১০ শতাংশ লভ্যাংশ দিয়েছে এসএস স্টিল। এর মধ্যে উদ্যোক্তা-পরিচালক বাদে বাকি শেয়ারহোল্ডারদের শতাংশ নগদ সব শেয়ারহোল্ডারদের শতাংশ স্টক লভ্যাংশ দেয়া হবে। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছে টাকা ৩১ পয়সা। আগের হিসাব বছরে এককভাবে যা ছিল টাকা ৫৫ পয়সা। ৩০ জুন ২০২১ শেষে পুনর্মূল্যায়নসহ কোম্পানিটির সমন্বিত এনএভিপিএস দাঁড়িয়েছে ২৩ টাকা ৫৮ পয়সা। পুনর্মূল্যায়ন ছাড়া যা ২০ টাকা ৯৫ পয়সা।

৩০ জুন ২০২০ সমাপ্ত হিসাব বছরের জন্য উদ্যোক্তা-পরিচালক বাদে অন্য শেয়ারহোল্ডারদের শতাংশ নগদ সব ধরনের শেয়ারহোল্ডারকে শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছিল এসএস স্টিল।

তাল্লু স্পিনিং: তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানিটির পর্ষদ সভা ১৯ জানুয়ারি অনুষ্ঠিত হবে। ওই দিন তিন হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা প্রকাশ করা হবে। বেলা সাড়ে ৩টায় অনুষ্ঠিত সভায় ২০১৮-১৯ হিসাব বছর, সাড়ে ৪টায় ২০১৯-২০ সাড়ে ৫টার সভায় ২০২০-২১ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে।

দীর্ঘদিন বন্ধ থাকার পর সম্প্রতি বার্ষিক সাধারণ সভা (এজিএম) আয়োজনের জন্য হাইকোর্টের অনুমতি পেয়েছে কোম্পানিটি। ২০১৮-১৯ হিসাব বছরসহ পরবর্তী এজিএম অনুষ্ঠানের জন্য অনুমতি পেয়েছে কোম্পানিটি। ১৯৯০ সালে তালিকাভুক্ত হওয়া কোম্পানিটির সর্বশেষ এজিএম অনুষ্ঠিত হয় ২০১৮ সালের ২৮ ডিসেম্বর। এছাড়া কয়েক বছর ধরে বিনিয়োগকারীদের কোনো লভ্যাংশ দেয়নি কোম্পানিটি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন