ঢাকা ডায়িংয়ের ইপিএস বেড়েছে সাড়ে চার গুণ

২% নগদ লভ্যাংশ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক

৩০ জুন সমাপ্ত ২০২০-২১ হিসাব বছরে ভালো মুনাফা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি দ্য ঢাকা ডায়িং অ্যান্ড ম্যানুফ্যাকচারিং কোম্পানি লিমিটেড। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) আগের হিসাব বছরের তুলনায় সাড়ে চার গুণের বেশি বেড়েছে। অন্যদিকে সমাপ্ত হিসাব বছরের জন্য শতাংশ নগদ লভ্যাংশের ঘোষণা দিয়েছে কোম্পানিটি। ডিএসই সূত্রে তথ্য জানা গেছে।

তথ্যমতে, সমাপ্ত হিসাব বছরে ঢাকা ডায়িংয়ের ইপিএস হয়েছে ৬০ পয়সা। আগের হিসাব বছরে যেখানে আয় ছিল ১৩ পয়সা। সেই হিসাবে এক বছরের ব্যবধানে কোম্পানিটির ইপিএস বেড়েছে ৪৭ পয়সা বা দশমিক ৬২ গুণ। ৩০ জুন ২০২১ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩৪ টাকা ৪৭ পয়সায়। আগের হিসাব বছর শেষে যা ছিল টাকা ৩৬ পয়সা। সমাপ্ত হিসাব বছরের ঘোষিত লভ্যাংশ অন্যান্য এজেন্ডায় শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য আগামী ১৪ মার্চ এজিএম আহ্বান করা হয়েছে। -সংক্রান্ত রেকর্ড ডেট ধরা হয়েছে ফেব্রুয়ারি।

এদিকে অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনের তথ্য অনুযায়ী, চলতি ২০২১-২২ হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) কোম্পানিটির ইপিএস হয়েছে ৩১ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১৩ পয়সা। ৩০ সেপ্টেম্বর ২০২১ শেষে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়িয়েছে ৩৪ টাকা ৭৯ পয়সায়।

৩০ জুন সমাপ্ত ২০২০ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল কোম্পানিটি। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির ইপিএস ছিল ১৩ পয়সা, যেখানে আগের বছরে শেয়ারপ্রতি লোকসান ছিল টাকা ২৫ পয়সা। ৩০ জুন ২০২০ শেষে এনএভিপিএস দাঁড়ায় টাকা ৩৬ পয়সায়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন