ডিএসইর শেয়ারহোল্ডার পরিচালক হলেন শরীফ আনোয়ার হোসেন

নিজস্ব প্রতিবেদক

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) লিমিটেডের পরিচালনা পর্ষদের একটি শেয়ারহোল্ডার পরিচালক পদে নির্বাচন সম্পন্ন হয়েছে। গতকাল অনুষ্ঠিত নির্বাচনে শেয়ারহোল্ডার পরিচালক নির্বাচিত হয়েছেন শরীফ আনোয়ার হোসেন। তিনি মো. শহীদুল্লাহ সিকিউরিটিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক।

গতকাল সকাল ১০টায় ডিএসইর নিকুঞ্জ কার্যালয়ে ভোট গ্রহণ শুরু হয়। চলে বিকাল ৩টা পর্যন্ত। ভোট গণনা শেষে নির্বাচন কমিশনের সদস্য হারুনুর রশিদ ফল ঘোষণা করেন। সময় নির্বাচন কমিশনের চেয়ারম্যান বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি মো. আব্দুস সামাদ সদস্য মো. রফিকুল ইসলাম উপস্থিত ছিলেন। নির্বাচনে ২৫৯ জন ভোটারের মধ্যে ১৭৪ জন ভোটার ভোট দেন। প্রাপ্ত ভোটের ভিত্তিতে শরীফ আনোয়ার হোসেন ২৭ কোটি ৬০ লাখ ৬০ হাজার ৩২ ভোট পান। প্রতিদ্বন্দ্বী রশিদ ইনভেস্টমেন্ট সার্ভিসেস লিমিটেডের শেয়ারহোল্ডার প্রতিনিধি আহমদ রশিদ পান ২১ কোটি ৬৬ লাখ ৩২ হাজার ১৩৪ ভোট।

শরীফ আনোয়ার হোসেন ১৯৮৪ সাল থেকে পুঁজিবাজারের সঙ্গে যুক্ত হন। তিনি ২০১৩ সালে প্রথমবারের মতো ডিএসইর পরিচালক নির্বাচিত হন। পরবর্তী সময়ে তিনি ডিমিউচুয়ালাইজড ডিএসইর শেয়ারহোল্ডার পরিচালক নির্বাচিত হন। তিনি ২০০৯-১০ সাল পর্যন্ত ডিএসই ট্রেকহোল্ডারস ক্লাবের (প্রাক্তন মেম্বার্স ক্লাব) প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি গত বছরের জানুয়ারি থেকে ডিএসই ব্রোকার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ডিবিএ) প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করছেন।

উল্লেখ্য, ডিএসইর শেয়ারহোল্ডার পরিচালক পদে নির্বাচন পরিচালনার জন্য ১৭ নভেম্বর মো. আব্দুস সামাদকে চেয়ারম্যান করে তিন সদস্যবিশিষ্ট নির্বাচন কমিশন গঠন করা হয়। নির্বাচন কমিশনের অপর দুই সদস্য হলেন ডিএসইর শেয়ারহোল্ডার প্রতিনিধি মো. রফিকুল ইসলাম হারুনুর রশিদ। নির্বাচনের জন্য ২৪ নভেম্বর তফসিল ঘোষণা করা হয়। ডিসেম্বর মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন ছিল। প্রত্যাহারের শেষ দিন ছিল ১৫ ডিসেম্বর।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন