মঙ্গলবার | জুন ২৮, ২০২২ | ১৪ আষাঢ় ১৪২৯  

শেয়ারবাজার

প্রিমিয়ার লিজিংয়ের পর্ষদ সভা ২২ ডিসেম্বর

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক প্রতিষ্ঠান খাতের কোম্পানি প্রিমিয়ার লিজিং অ্যান্ড ফাইন্যান্স লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা আগামী ২২ ডিসেম্বর বিকাল সাড়ে ৫টায় অনুষ্ঠিত হবে। এতে চলতি হিসাব বছরের প্রথম, দ্বিতীয় ও তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি-সেপ্টেম্বর) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদন করা হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সর্বশেষ নিরীক্ষিত আর্থিক প্রতিবেদনের তথ্য অনুযায়ী, ৩১ ডিসেম্বর ২০২০ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত লোকসান হয়েছে ২ টাকা ৯৩ পয়সা। আগের হিসাব বছরে যেখানে শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল ১৭ পয়সা। সমাপ্ত হিসাব বছরের ৩১ ডিসেম্বর শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৬ টাকা ৩ পয়সা। আগের হিসাব বছর শেষে যা ছিল ১৮ টাকা ৯৬ পয়সা। 

সমাপ্ত হিসাব বছরের জন্য কোনো লভ্যাংশের সুপারিশ করেনি কোম্পানিটির পরিচালনা পর্ষদ। আলোচ্য হিসাব বছরের অন্যান্য এজেন্ডায় শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য আগামী ৩০ ডিসেম্বর ভার্চুয়াল মাধ্যমে বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করা হয়েছে। এ-সংক্রান্ত রেকর্ড ডেট ছিল ১৪ ডিসেম্বর।

৩১ ডিসেম্বর ২০১৯ সমাপ্ত হিসাব বছরেও শেয়ারহোল্ডারদের কোনো লভ্যাংশ দেয়নি প্রিমিয়ার লিজিং। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছে ১৭ পয়সা। আগের হিসাব বছরে যেখানে ইপিএস ছিল ৫৮ পয়সা (পুনর্মূল্যায়িত)। সমাপ্ত হিসাব বছরের ৩১ ডিসেম্বর শেষে কোম্পানিটির সমন্বিত এনএভিপিএস দাঁড়ায় ১৮ টাকা ৯৬ পয়সা, আগের হিসাব বছরে শেষে যা ছিল ১৬ টাকা ২৮ পয়সা। 

এর আগে ২০১৮ হিসাব বছরের জন্য ৫ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছিল কোম্পানিটি। এর আগের হিসাব বছরে মোট ১০ শতাংশ লভ্যাংশ পেয়েছিলেন কোম্পানিটির শেয়ারহোল্ডাররা। এর মধ্যে ৫ শতাংশ স্টক ও বাকি ৫ শতাংশ নগদ লভ্যাংশ রয়েছে। 

ডিএসইতে আজ রোববার কোম্পানিটির শেয়ারের সর্বশেষ ও সমাপনী দর ছিল ৮ টাকা ৮০ পয়সা। এদিন শেয়ারটি ৮ টাকা ৭০ পয়সা থেকে ৯ টাকা ১০ পয়সায় লেনদেন হয়। গত এক বছরে শেয়ারটির দর ৫ টাকা ৩০ পয়সা থেকে ১৪ টাকা ৬০ পয়সার মধ্যে ওঠানামা করে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন


×