রবিবার | মে ২২, ২০২২ | ৮ জ্যৈষ্ঠ ১৪২৯ 

খেলা

এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকি

পাকিস্তানকে ৩-১ গোলে হারাল ভারত

ক্রীড়া প্রতিবেদক

ঢাকার মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে হিরো এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকিতে আজ দুই চিরপ্রতিদ্বন্দ্বী দলের লড়াইয়ে পাকিস্তানকে ৩-১ গোলে হারিয়েছে ভারত।

প্রথম কোয়ার্টারের অষ্টম মিনিটে পিসি থেকে গোল করে ভারতকে এগিয়ে দেন অধিনায়ক হারমানপ্রীত সিং। দ্বিতীয় কোয়ার্টারে উল্লেখ করার মতো কিছু ঘটেনি। তৃতীয় কোয়ার্টারের ৪২তম মিনিটে আকাশদ্বীপের রিভার্স ফ্লিকে ফিল্ড গোল পায় ভারত। ৪৫তম মিনিটে ব্যবধান কমায় পাকিস্তান। আব্দুল রানার পাসে জুনাইদ মানজুর ফিল্ড গোল করেন। ৫৩ মিনিটে নিজেদের দ্বিতীয় পিসি পায় ভারত। তা থেকে গোল আদায় করে নেন হারমানপ্রীত।

জয় শেষে হারমানপ্রিত সিং বলেন, আমরা প্রথম কোয়ার্টারে অনেক সুযোগ পেয়েছি। তা কাজে লাগাতে পারিনি। এ জায়গায় আমাদের উন্নতি করতে হবে। আমরা সেদিকেই দৃষ্টি দিচ্ছি। এখানে আমরা যে নৈপুণ্য দেখাচ্ছি, অলিম্পিকে তার চেয়ে ভালো করেছে দল। তার কারণ হলো দলে বেশকিছু নতুন খেলোয়াড় রয়েছে। তাছাড়া আমরা অলিম্পিকের পর এখানেই প্রথম খেলছি। আমি মনে করি, আমাদের আরো ভালো করার সুযোগ রয়েছে। দলের নৈপুণ্য ও জয়ে আমি খুশি।

ভারতের কাছে পরাজয় শেষে পাকিস্তান অধিনায়ক ওমর ভুট্টা বলেন, এটা আমাদের জন্য ভালো একটা ম্যাচ ছিল। আমরা অনেক সুযোগ সৃষ্টি করেছি। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে তা কাজে লাগাতে পারিনি। ভারত সুযোগগুলো কাজে লাগাতে পেরেছে। ফিনিশিংয়ে আমরা কাঙ্ক্ষিত নৈপুণ্য দেখাতে পারিনি। দিনটি ভারতের ছিল। তারা দুটি পেনাল্টি কর্নার পেয়েছি, দুটিই কাজে লাগিয়ে গোল করেছে। অপরদিকে আমরা পেনাল্টি কর্নার কাজে লাগাতে পারিনি। তারপরও বলব, এটা আমাদের দিক থেকে ভালো ম্যাচ ছিল। সামনের ম্যাচগুলোতে আমরা উন্নতি করতে চাই।

ম্যাচ ঘাটতির কথা উল্লেখ করে তিনি বলেন, গত ২ বছর আমরা আন্তর্জাতিক ম্যাচ খেলিনি। তারপরও আমরা ধারাবাহিকভাবে উন্নতি করছি। আশাকরি, সামনের দিনগুলোতে পাকিস্তানের জন্য ভালো কিছু অপেক্ষা করছে। এশিয়ার সেরা দলগুলো এখানে খেলছে। সবগুলো ম্যাচই কঠিন হবে। আশা করি, আমাদের পরবর্তী ম্যাচ ভালো হবে।

টুর্নামেন্টে আজ দিনের দ্বিতীয় ম্যাচে এখন দক্ষিণ কোরিয়ার বিপক্ষে খেলছে বাংলাদেশ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন