শুক্রবার | আগস্ট ১২, ২০২২ | ২৭ শ্রাবণ ১৪২৯  

খবর

কক্সবাজারে র‌্যালি ও মানববন্ধনে বক্তারা

একে অন্যের অধিকার নিশ্চিতে কাজ করে যেতে হবে

নিজস্ব প্রতিবেদক

পৃথিবীর সব মানুষের অধিকার সমান সুতরাং একে অন্যের অধিকার নিশ্চিতে কাজ করে যেতে হবে। পরিবার, সমাজ এবং জাতীয় পর্যায়ে উন্নয়নকে স্থায়িত্বশীল করতে সব পর্যায়ে, সবার জন্য মানবাধিকার বাস্তবায়ন জরুরি।

গতকাল আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে কক্সবাজার সিভিল সোসাইটি এনজিও ফোরাম কর্তৃক আয়োজিত আমরা সবাই মানুষ: সবার সমান অধিকার শীর্ষক র্যালি মানববন্ধনে এসব কথা বলেন বক্তারা।

কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অনুষ্ঠিত ওই র‌্যালি মানববন্ধন পরিচালনা করেন জাহাঙ্গীর আলম, সদস্য সচিব, সিসিএনএফ সহকারী পরিচালক, কোস্ট ফাউন্ডেশন এবং সভাপতিত্ব করেন বিমল চন্দ্র দে সরকার, কো-চেয়ার, সিসিএনএফ প্রধান নির্বাহী, মুক্তি কক্সবাজার। এই র‌্যালি মানববন্ধনে উপস্থিত ছিলেন ইপসার সমন্বয়কারী আবিদুর রহমান, জেলা উপকূলীয় উন্নয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল আমিন সিদ্দিক, এসবিএসকেএসের কক্সবাজার ফোকাল মোহাম্মদ বিন আব্দুল্লাহ ম্যাক্স, অনলাইন প্রেস ক্লাবের সভাপতি নেজাম উদ্দিন, ইএইচআরডিএফের প্রধান নির্বাহী মোহাম্মদ ইলিয়াস মিয়া এবং বিশিষ্ট ব্যাংকার রফিকুল মোস্তফাসহ সিসিএনএফের অন্য সদস্যরা।

বিমল চন্দ্র দে সরকার বলেন, একজন মানুষ তার জন্ম থেকে কিছু অধিকার পেয়ে থাকে আর সেগুলোই হলো মানবাধিকার। আন্তর্জাতিক মানবাধিকারের ঘোষণাপত্রে ৩০টি ধারার কথা বলা হয়েছে এবং আমাদের সংবিধানে ১৮টি মৌলিক অধিকারের কথা বলা আছে। বিশ্বের বিভিন্ন দেশে বিভিন্নভাবে অধিকারগুলো লুণ্ঠিত হচ্ছে। জাতিসংঘের সংস্থাগুলো পৃথিবীতে মানবাধিকার নিশ্চিতের জন্য কাজ করে যাচ্ছে। আমাদের সবারই মানবাধিকার রক্ষায় কাজ করে যেতে হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন