ইপিএস বেড়েছে পেপার প্রসেসিং ও মনোস্পুলের

নিজস্ব প্রতিবেদক

চলতি ২০২১-২২ হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) শেয়ারপ্রতি আয় (ইপিএস) বেড়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত পেপার প্রিন্টিং খাতের দুই কোম্পানি পেপার প্রসেসিং অ্যান্ড প্যাকেজিং লিমিটেড বাংলাদেশ মনোস্পুল পেপার ম্যানুফ্যাকচারিং কোম্পানি লিমিটেডের। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে তথ্য জানা গেছে।

পেপার প্রসেসিং অ্যান্ড প্যাকেজিং: চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে কোম্পানিটির ইপিএস হয়েছে ৭৯ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল পয়সা। সেই হিসাবে এক বছরের ব্যবধানে কোম্পানিটির ইপিএস বেড়েছে ৭৭ পয়সা বা ৩৯ দশমিক গুণ। ৩০ সেপ্টেম্বর ২০২১ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৮ টাকা ৭৬ পয়সা।

৩০ জুন ২০২১ সমাপ্ত হিসাব বছরের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশের সুপারিশ করেছে পেপার প্রসেসিং অ্যান্ড প্যাকেজিংয়ের পরিচালনা পর্ষদ।

মনোস্পুল পেপার ম্যানুফ্যাকচারিং: প্রথম প্রান্তিকে কোম্পানিটির ইপিএস হয়েছে ২৯ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১১ পয়সা। সেই হিসাবে এক বছরের ব্যবধানে কোম্পানিটির ইপিএস বেড়েছে ১৮ পয়সা বা দশমিক ৬৪ গুণ। ৩০ সেপ্টেম্বর ২০২১ শেষে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়িয়েছে ৪০ টাকা ৭৩ পয়সা।

৩০ জুন সমাপ্ত ২০২১ হিসাব বছরের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশের সুপারিশ করেছে বাংলাদেশ মনোস্পুল পেপার ম্যানুফ্যাকচারিং কোম্পানির পরিচালনা পর্ষদ। সমাপ্ত হিসাব বছরের সুপারিশকৃত লভ্যাংশ অনুমোদনের জন্য আগামী ২৭ ডিসেম্বর এজিএম আহ্বান করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন