বুধবার | জানুয়ারি ২৬, ২০২২ | ১২ মাঘ ১৪২৮

খবর

বিএসএফ’র প্রতিষ্ঠাবার্ষিকীতে যোগ দিতে ভারতে বিজিবি প্রতিনিধিদল

বণিক বার্তা অনলাইন

ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী‌ বিএসএফ’র ৫৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে যোগ দিতে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) একটি দল ভারতে গিয়েছে। ছয় সদস্যের দলটির নেতৃত্ব দিচ্ছেন বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম। 

আজ রোববার ভারতে রাজস্থানের জয়সালমারে বিএসএফ’র প্যারেড ও অন্যান্য অনুষ্ঠানে যোগ দেবেন তারা। গতকাল শনিবার রাতে বিজিবি’র জনসংযোগ কর্মকর্তা শরিফুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

গত শুক্রবার বিকেলে ঢাকা থেকে রওনা দিয়ে কলকাতা ও নয়াদিল্লি হয়ে গতকাল বিকেলে জয়সালমার বিমানবন্দরে পৌঁছায় প্রতিনিধি দলটি। বিএসএফের ঊর্ধ্বতন কর্মকর্তারা তাদের অভ্যর্থনা জানান। 

বিজিবি মহাপরিচালকের এই সফর বাংলাদেশ ও ভারতের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যকার বিরাজমান পারস্পরিক সৌহার্দ্যপূর্ণ আস্থা ও সুসম্পর্ক জোরদার, দ্বিপাক্ষিক সহযোগিতা বৃদ্ধি এবং উভয় দেশের সীমান্ত সমস্যা নিরসণে অত্যন্ত কার্যকর ভূমিকা পালন করবে বলে আশা প্রকাশ করা হয় সংবাদ বিজ্ঞপ্তিতে।

এ ছাড়া বিএসএফ ওয়াইভস ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের (বিডব্লিউডব্লিউএ) আমন্ত্রণে বিজিবি সীমান্ত কল্যাণ সমিতির প্রধান পৃষ্ঠপোষক ও বিজিবি মহাপরিচালকের স্ত্রী সোমা ইসলাম বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহণ এবং সংগঠনটির কার্যক্রম পরিদর্শন করবেন। 

আশা করা হচ্ছে, এর মাধ্যমে উভয় দেশের সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে পারস্পরিক সৌহার্দ্য ও সম্প্রীতি জোরদার ছাড়াও উভয় সংগঠনের কল্যাণমূলক উদ্যোগ ও সফলতা সম্পর্কিত অভিজ্ঞতা বিনিময়ের ফলে বিজিবি ও বিএসএফ পরিবার পারস্পরিকভাবে লাভবান হবে।

বিএসএফ’র প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান শেষে আগামী বুধবার ঢাকা ফিরবে বিজিবির প্রতিনিধি দলটি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন