বায়ার্ন-বার্সা ম্যাচে থাকবে না দর্শক

গত সপ্তাহে জার্মানির বাভারিয়া রাজ্যে দুজনের শরীরে ধরা পড়েছে করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রন। রাজ্যটিতে করোনা পরিস্থিতি অবনতির দিকে যাচ্ছে। ফলে রাজ্যটির আলিয়াঞ্জ অ্যারেনায় হতে যাওয়া বায়ার্ন মিউনিখ অতিথি বার্সেলোনার মধ্যকার চ্যাম্পিয়নস লিগ ম্যাচে দর্শক না রাখার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

আগামী বুধবার গ্রুপের ম্যাচে বায়ার্নের মুখোমুখি হবে বার্সা। ম্যাচে কোনো দর্শক থাকছে না। বুন্দেসলিগার দলটির বিপক্ষে ঘরের মাঠে প্রথম দেখায় - গোলে হেরেছিল বার্সেলোনা। ম্যাচ শেষে ১৫ পয়েন্ট নিয়ে আগেই গ্রুপের শীর্ষস্থান নিশ্চিত করেছে বায়ার্ন, পয়েন্ট নিয়ে দুইয়ে বার্সেলোনা। বায়ার্নের মাঠে ম্যাচে হারলে এবার নকআউট পর্বের আগেই বিদায় নিতে পারে কাতালান ক্লাবটি।

গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে এরই মধ্যে নকআউট পর্বের টিকিট নিশ্চিত করেছে বায়ার্ন মিউনিখ। গ্রুপ থেকে দ্বিতীয় দল হিসেবে শেষ ষোলোর টিকিটের জন্য এখন লড়ছে বার্সেলোনা বেনফিকা। কাল বায়ার্নের মাঠে জিতলে বার্সেলোনা উঠে যাবে নকআউট পর্বে। কিন্তু ম্যাচটি হারলে কিংবা ড্র হলেই বিপদ কাতালানদের। সেক্ষেত্রে ডায়নামো কিয়েভের বিপক্ষে জিতে নকআউটে উঠে যাবে পর্তুগিজ ক্লাবটি।

চ্যাম্পিয়নস লিগে আগামীকাল লিপজিগের মাঠে খেলবে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটি। চ্যাম্পিয়নস লিগের ম্যাচেও থাকবে না কোনো দর্শক। কভিড-১৯ সংক্রমণের ঊর্ধ্বগতি ঠেকাতে জার্মান সরকার বৃহস্পতিবার ক্রীড়া ইভেন্টগুলোর জন্য নতুন করে বিধিনিষেধ দিয়েছে। বুন্দেসলিগার ম্যাচে কেবল স্টেডিয়ামের ধারণক্ষমতার ৫০ শতাংশ এবং সর্বাধিক ১৫ হাজার দর্শককে মাঠে ঢোকার অনুমতি দিয়েছে। বিবিসি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন