রবিবার | আগস্ট ১৪, ২০২২ | ৩০ শ্রাবণ ১৪২৯  

শেয়ারবাজার

এক সপ্তাহে ২১ শতাংশ দর হারিয়েছে আরামিট সিমেন্ট

নিজস্ব প্রতিবেদক

গত সপ্তাহের পাঁচ কার্যদিবসের লেনদেনে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ২১ শতাংশ শেয়ারদর হারিয়েছে আরামিট সিমেন্ট লিমিটেড। গত সপ্তাহে কোম্পানিটির শেয়ার ৩৮ টাকা ৮০ পয়সা থেকে ৩০ টাকা ১০ পয়সার মধ্যে লেনদেন হয়েছে। সময়ে কোম্পানিটির কোটি ৫৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

গত সপ্তাহে চলতি ২০২১-২২ হিসাব বছরের প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে আরামিট সিমেন্ট। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান (ইপিএস) আগের বছরের একই সময়ের তুলনায় আরো বেড়ে টাকা ৯৬ পয়সায় দাঁড়িয়েছে। বছরের ৩০ সেপ্টেম্বর শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৭ টাকা ১৯ পয়সায়।

সর্বশেষ ৩০ জুন সমাপ্ত ২০২১ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের কোনো লভ্যাংশ দেয়নি আরামিট সিমেন্ট। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ৬০ পয়সা, যেখানে আগের বছরে শেয়ারপ্রতি লোকসান ছিল টাকা ৭১ পয়সা। ঘোষিত লভ্যাংশ অন্যান্য এজেন্ডায় শেয়ারহোল্ডারদের অনুমোদন নিতে বছরের ২২ ডিসেম্বর দুপুর ১২টায় ডিজিটাল প্লাটফর্মে এজিএম আহ্বান করা হয়েছে। এজন্য রেকর্ড ডেট নির্ধারিত ছিল গত ২৪ নভেম্বর।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন