মেসেঞ্জারে বিল ফিচার আনছে ফেসবুক

বণিক বার্তা ডেস্ক

বিল ভাগ করে নেয়ার সুবিধার্থে মেসেঞ্জারে নতুন ফিচার যুক্ত করতে যাচ্ছে মেটা মালিকানাধীন প্লাটফর্ম ফেসবুক। এর মাধ্যমে ব্যবহারকারীরা বিল বা পেমেন্ট ভাগ করে নিতে মেসেঞ্জারের শরণাপন্ন হতে পারবেন। খবর এনগ্যাজেট দ্য ভার্জ।

বর্তমানে ফিচারটি পরীক্ষামূলক পর্যায়ে রয়েছে। আগামী সপ্তাহ থেকে যুক্তরাষ্ট্রে প্রাথমিকভাবে ফিচারটি চালু করা হবে বলে প্রতিষ্ঠান সূত্রে জানা গেছে। সম্প্রতি ঘোষণা দিয়েছে প্রতিষ্ঠানটি।

মেসেঞ্জারের গ্রুপ চ্যাটে গেট স্টার্টেড অপশনের মাধ্যমে পেমেন্ট ব্যবস্থা চালু করা যাবে। এরপর অর্থের পরিমাণ বসিয়ে ব্যবহারকারীরা সমানভাবে নিজেদের অংশ বুঝে নিতে পারবেন। এছাড়া গ্রুপ চ্যাটে কারো থেকে টাকা ধার চাওয়ার পাশাপাশি কার কত পাওনা আছে সে হিসাবও রাখবে মেসেঞ্জার। অর্থের লেনদেন হবে ফেসবুক পে- মাধ্যমে। টাকা পরিশোধের পর গ্রুপের চ্যাটে স্বয়ংক্রিয়ভাবে বাকিদের বিষয়ে অবগত করা হবে।   

মেটার ক্রিপ্টোকারেন্সির প্রধান মেসেঞ্জারের সাবেক প্রধান ডেভিড মারকাস পদত্যাগের ঘোষণা দেয়ার কয়েক দিনের মধ্যে ফিচারের বিষয়ে জানাল ফেসবুক। প্রসঙ্গত, মাসের শুরুতে জনপ্রিয় সিরিজ স্ট্রেঞ্জার থিংস-এর সাউন্ডট্র্যাক টেইলর সুইফটের রেড অ্যালবাম থেকে অনুপ্রাণিত হয়ে সাউন্ড ইমোজি যোগ করে ফেসবুক।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন