মিশিগানে স্কুলে বন্দুক হামলা

চারজনকে হত্যায় অভিযুক্ত কিশোরের বাবা-মা গ্রেফতার

বণিক বার্তা ডেস্ক

যুক্তরাষ্ট্রে মিশিগানের একটি স্কুলে গুলি চালিয়ে কয়েকজনকে হত্যায় অভিযুক্ত ১৫ বছর বয়সী কিশোর ইথান ক্রাম্বলের বাবা-মাকে গ্রেফতার করা হয়েছে। পালিয়ে যাওয়ার কয়েক ঘণ্টা পর ডেট্রয়েটের একটি ভবনের বেজমেন্ট থেকে জেমস জেনিফার ক্রাম্বলে নামে ওই দুজনকে গেফতার করে পুলিশ। খবর বিবিসি।

অনিচ্ছাকৃত হত্যাকাণ্ডের অভিযোগ আনার পর গত শুক্রবার দম্পতির আদালতে হাজির হওয়ার কথা ছিল। কিন্তু তারা পালিয়ে যান। নিজেদের ছেলের মানসিক অবস্থা পরিকল্পনা সম্পর্কে আঁচ করতে পেরেও তা উপেক্ষা করে যাওয়ার অভিযোগ আনা হয়েছে তাদের বিরুদ্ধে। এমনকি তাদের ধরতে কোনো তথ্য দিয়ে সহায়তা করতে পারলে ১০ হাজার ডলার পুরস্কারও ঘোষণা করে পুলিশ।

তবে ক্রাম্বলের আইনজীবী বলছেন, পুলিশের ভয়ে নয়, নিজেদের নিরাপত্তার স্বার্থেই ঘটনার রাতে শহর থেকে পালিয়ে যান ক্রাম্বলে দম্পতি। যদিও পুলিশের হাতে থাকা তথ্য অনুযায়ী, ডেট্রয়েটের শেষ প্রান্তে রচেস্টার হিল এলাকার একটি এটিএম বুথ থেকে দম্পতি হাজার ডলার অর্থ তুলে নেন। এর পরই নিজেদের সেলফোন বন্ধ করে দেন তারা।

গত মঙ্গলবার নিজের বাবার বন্দুক ব্যবহার করে মিশিগানের একটি স্কুলে সহপাঠী শিক্ষকদের লক্ষ্য করে গুলি চালায় ইথান। সময় চারজনের মৃত্যু হয় আহত হয় সাতজন। ইথানকে প্রাপ্তবয়স্ক হিসেবে ধরে তার বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে। অভিযোগগুলোর মধ্যে রয়েছে সন্ত্রাসবাদ, হত্যা, হত্যার উদ্দেশে হামলা আগ্নেয়াস্ত্র বহন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন