শনিবার | জানুয়ারি ২৯, ২০২২ | ১৬ মাঘ ১৪২৮

টকিজ

পুরস্কৃত হচ্ছে জেমস বন্ডের গান

ফিচার ডেস্ক

ভাই ফিনিয়েস ও ড্যানিয়েল ক্রেগের সঙ্গে বিলি আইলিশ

ভ্যারাইটি হিটমেকার সেকশনে পুরস্কৃত হচ্ছে বিলি আইলিশের গাওয়া নো টাইম টু ডাই জেমস বন্ড সিরিজের নো টাইম টু ডাই সিনেমার গানটি মুক্তি পেয়েছিল দুই বছর আগে। সিনেমা মুক্তির এত আগে গান মুক্তি পাওয়ার মতো ঘটনা খুব কমই ঘটে। করোনায় বারবার সিনেমা মুক্তি পিছিয়ে যাওয়ার কারণে এমনটা হয়েছে। নির্মাতারা তো শঙ্কায় ছিলেন এত আগে মুক্তির কারণে গানটি আবেদন হারিয়ে ফেলবে, কিন্তু অবাক করা বিষয় হলো, আবেদন না হারিয়ে গানটি তুমুল জনপ্রিয়তা পেয়েছে। কেবল তাই নয়, অনেকেই মনে করেন গানটি কথা সুরের জন্য অনেক দিন টিকে থাকবে।

জেনারেশন-ক্রেজ বিলি আইলিশের জন্য গানটি তৈরি করেছেন তারই ভাই ফিনিয়েস। বন্ডের সিনেমার থিম সং তৈরির জন্য বিশেষভাবে নির্দেশনা দেয়া হয়েছিল তাদের। কাজ চলাকালীন তারা গণমাধ্যমের সঙ্গে গান সম্পর্কিত কোনো আলোচনা করতে পারেননি। সিনেমা মুক্তি পাওয়ার পর ভ্যারাইটির সঙ্গে বিলি ফিনিয়েস উভয়েই কথা বলেছেন। তারা জানান, তাদের কেবল গানের প্লট জানানো হয়েছিল। চিত্রনাট্যের এটুকুই আমরা জানতাম। তবে আমাদের মাথায় ছিল যে গানে সিনেমার নামটা রাখতে হবে এবং জেমস বন্ডের আবেশ থাকতে হবে, বলেন ফিনিয়েস।

নিজের মনোভাব জানিয়ে বিলি বলেন, আমি তো ভয়েই ছিলাম যে এতদিন ধরে এক গান শুনে শ্রোতারা বিরক্ত হয়ে উঠবে। আসলে প্রায় ২০ মাস আগে মুক্তি পাওয়া গানটি নিয়ে এমন সন্দেহ হওয়া স্বাভাবিক। অন্যদিকে গান লিখে লন্ডনে সুরকার হ্যান্স জিমার প্রযোজক বারবারা ব্রক্কোলির সঙ্গে আলোচনার আগে তারা সিনেমার শেষটা জানতেন না। কিন্তু বন্ডের থিম সিনেমার ধারণা করে লেখার কারণে গানটি গল্পের চাহিদা পূরণ করেছে। পাশাপাশি গান মুক্তি থেকে শুরু করে সিনেমা মুক্তির পরও প্রশংসিত হচ্ছে। ভ্যারাইটি গানটিকে কেবল পুরস্কৃতই করছে না, বন্ডের সিনেমার সেরা ১০ গানের একটি বলে ঘোষণা করেছে।

 

সূত্র: ভ্যারাইটি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন