কক্সবাজার বিমানবন্দর

কাঁটাতারের বেষ্টনী দেয়ার সুপারিশ সংসদীয় কমিটির

নিজস্ব প্রতিবেদক

কক্সবাজার বিমানবন্দরের চারদিকে কাঁটাতারের বেড়া দিয়ে নিরাপত্তা বেষ্টনী তৈরি করতে সুপারিশ করেছে সংসদীয় কমিটি। বেসামরিক বিমান পরিবহন পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির গতকালের বৈঠকে সুপারিশ করা হয়।

প্রসঙ্গত, গত মঙ্গলবার কক্সবাজার বিমানবন্দরের রানওয়েতে উড্ডয়নের সময় বিমানটির ডান পাশের পাখার সঙ্গে দুটি গরুর ধাক্কা লাগে। গরু দুটি মারা গেলেও বিমানটি নিরাপদেই যাত্রীদের নিয়ে ঢাকায় আসে।

বৈঠকে কানাডা প্রবাসী বিমানের ক্যাপ্টেন ইশরাত আহমেদকে খুঁজে পাচ্ছে না বিমান কর্তৃপক্ষ। সংসদীয় কমিটির পক্ষ থেকে বিমানের সাবেক কর্মকর্তার ঠিকানা জোগাড় করতে বললেও বেসামরিক বিমান পরিবহন পর্যটন মন্ত্রণালয় থেকে তার হদিস দিতে পারেনি। বৈঠকের কার্যপত্র থেকে তথ্য জানা গেছে

জানা গেছে, মিসরীয় বিমান ভাড়া করার বিষয়ে অনিয়ম গঠিত সংসদীয় সাব-কমিটির প্রতিবেদনের প্রেক্ষাপটে সংশ্লিষ্ট বিমানের বেশ কয়েকজন কর্মকর্তাকে ডেকে সাক্ষ্য নেয় সংসদীয় কমিটি। এর এক পর্যায় বাংলাদেশ বিমানের কর্মকর্তা তানজীবুল আলম বিমানের সাবেক কর্মকর্তা ক্যাপ্টেন ইশরাত আহমেদের নামও উঠে আসে। যার কারণে সংসদীয় কমিটির আগের বৈঠকে কমিটির সভাপতি উবায়দুল মোকতাদির তানজীবুল আলমকে আমন্ত্রণ জানানোর পাশাপাশি কানাডায় বসবাসকারী ক্যাপ্টেন ইশরাতের ঠিকানা কমিটিকে সরবরাহ করার পরামর্শ দেন। পরে বিষয়টি কমিটি সুপারিশ করে। এর প্রেক্ষাপটে বুধবারের বৈঠকে অগ্রগতি প্রতিবেদন দিয়েছে বেসামরিক বিমান পরিবহন পর্যটন মন্ত্রণালয়। বিষয়ে মন্ত্রণালয়ের পক্ষ থেকে বিমান কর্তৃপক্ষের উদ্ধৃতি দিয়ে কমিটিতে বলা হয়েছে, অনেক চেষ্টা করেও কানাডায় বসবাসরত ক্যাপ্টেন ইশরাত আহমেদের (পি-৩৪৩২৭, ক্যাপ্টেন বি-৭৭৭ অব.) কানাডায় অবস্থানের ঠিকানা পাওয়া যায়নি।

এছাড়া বৈঠকে পর্যটন খাত বিকশিত করার লক্ষ্যে বাংলাদেশের গুরুত্বপূর্ণ সম্ভাবনাময় দর্শনীয় স্থানগুলো নিয়ে একটি পূর্ণাঙ্গ কর্মপরিকল্পনা (প্রস্তাব) প্রণয়নের জন্য চার সদস্যবিশিষ্ট একটি সাব-কমিটি গঠন করা হয়।

কমিটির সভাপতি উবায়দুল মোকতাদির চৌধুরীর সভাপতিত্বে কমিটির সদস্য প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন আশেক উল্লাহ রফিক আহমদ অংশ নেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন