শনিবার | জানুয়ারি ২৯, ২০২২ | ১৬ মাঘ ১৪২৮

টকিজ

ম্যাট্রিক্স রেজারেকশনস

সতী হয়ে আসছেন প্রিয়াংকা

ফিচার ডেস্ক

প্রায় দুই দশক পর আসছে জনপ্রিয় বিজ্ঞান কল্পকাহিনীনির্ভর চলচ্চিত্র দ্য ম্যাট্রিক্সের চতুর্থ পর্ব। চতুর্থ ছবির নাম দ্য ম্যাট্রিক্স রেজারেকশনস কয়েক মাস আগে বহুল প্রতীক্ষিত হলিউড ছবির  প্রকাশিত ট্রেলারে বড় চশমা পরা বলিউডের দেশী গার্ল প্রিয়াংকা চোপড়াকেও দেখা যায়।

তখন থেকে ট্রেলারে প্রিয়াংকাকে দেখে যেমন মুগ্ধ হন তার ভক্তরা তেমনি ছবিতে তার ভূমিকা নিয়ে কৌতূহলও জাগিয়েছে। এর কয়েকদিন বাদে প্রকাশিত ছবিটির পোস্টারে প্রিয়াংকাকে না দেখে হতাশ হন তার ভক্তরা।

তবে সম্প্রতি কোরিয়ান ভাষায় প্রকাশিত ম্যাট্রিক্স রেজারেকশনসের পোস্টারে প্রিয়াংকার চরিত্রের নাম জানা গেছে। ছবিতে সতী চরিত্রে অভিনয় করেছেন বলিউডের দেশী গার্ল।

পোস্টারে ছবিটির শিরোনাম কোরিয়ান ভাষায় লেখা। ক্যাপশনের সঙ্গে হ্যাশট্যাগে প্রিয়াংকার চরিত্রের নাম সতী হিসেবে উল্লেখ করা। এরপর হ্যাশট্যাগে আরো লেখা প্রিয়াংকা চোপড়ার কর্মের পূর্বাভাস দিচ্ছে, ম্যাট্রিক্স রেজারেকশনসের রঙিন চরিত্রের পোস্টার প্রকাশিত। ম্যাট্রিক্স। লানা ওকাভস্কি। আইম্যাক্স মুক্তি পাবে ডিসেম্বরে।

ম্যাট্রিক্স রেভল্যুশনে সতীকে জ্ঞানী ব্যক্তির তত্ত্বাবধানে রাখা হয়েছিল। সেখানে সতী ছিল এক ছোট শিশু। আর শিশুই পরের ছবিতে প্রাপ্তবয়স্কের ভূমিকায় অভিনয় করবে বলে ইঙ্গিত দেয়া হয়েছিল।

ম্যাট্রিক্স রেজারেকশনসের প্রথম ট্রেলারে দেখা যায়, একটি ক্যাফেতে নিওর জন্য অপেক্ষা করছে সতী। ক্যাফেতে বসে অ্যালিস ইন ওয়ান্ডারল্যান্ড পড়ছিলেন সতী। এতেই বোঝা গিয়েছিল ছবিতে প্রিয়াংকা একজন বিজ্ঞ ব্যক্তির ভূমিকা নিতে পারেন। সেই বিবেচনায় তিনি নিওকে ট্রেলারে একটি নতুন অ্যাডভেঞ্চারে পাঠাচ্ছেন বলে মনে হচ্ছে।

১৯৯৯ সালে মুক্তি পায় বিজ্ঞান কল্পকাহিনীনির্ভর চলচ্চিত্র দ্য ম্যাট্রিক্স মুক্তির পরই গল্প দর্শনের অভিনবত্বে সিনেমার দুনিয়ায় ঝড়ে তোলে ছবিটি। ২০০৩ সালে ফ্র্যাঞ্চাইজির পরের দুই পর্ব ম্যাট্রিক্স রিলোডেড ম্যাট্রিক্স রেভল্যুশন দারুণ জনপ্রিয়তা পেয়েছিল। ম্যাট্রিক্স রেভল্যুশনকে সিরিজটির শেষ বলে মনে করেছিলেন ভক্তরা।

তবে তাদের চমকে দিয়ে প্রায় দুই দশক পর জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজির চতুর্থ ছবি দ্য ম্যাট্রিক্স রেজারেকশনস আসছে। আগের তিন পর্বের মতো এবারো পরিচালনায় থাকছেন লানা ওকাভস্কি। ছবিটি একটি নতুন ট্রিলজির সূচনা, নাকি পূর্ববর্তী চলচ্চিত্রগুলো একটি উপসংহার হবে তা নিয়ে অনুমান করছেন ভক্তরা।

ম্যাট্রিক্স রেজারেকশনসে দেখা যাবে, নিও ট্রিনিটি নিজেদের অস্তিত্ব ভুলে গেছে। একে অন্যকে চিনতে পারছে না তারা। নিও ট্রিনিটি আবার ফিরে এসেছে। কীভাবে তারা ফিরেছে সেই রহস্যের ইঙ্গিত লুকিয়ে আছে ছবির নামে।

দ্য ম্যাট্রিক্স রেজারেকশনস মুক্তি পাবে ২২ ডিসেম্বর। গত সপ্তাহে লন্ডনে ম্যাট্রিক্স রেজারেকশনসের প্রচারণা শুরু করেছেন প্রিয়াংকা চোপড়া। সেখান থেকে সহশিল্পীদের সঙ্গে কয়েকটি ছবিও শেয়ার করেছিলেন তিনি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন