শনিবার | জানুয়ারি ২২, ২০২২ | ৯ মাঘ ১৪২৮

খেলা

নাবিলের সেঞ্চুরিতে টাইগার যুবাদের দ্বিতীয় জয়

ক্রীড়া ডেস্ক

যুব বিশ্বকাপকে সামনে রেখে ভারতে তিন দলের ওয়ানডে সিরিজে টানা দ্বিতীয় জয় পেয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। প্রথম ম্যাচে ভারত অনূর্ধ্ব-১৯ ‘এ’ দলকে দুই উইকেটে হারায় বাংলাদেশ। আজ ভারত অনূর্ধ্ব-১৯ ‘বি’ দলের বিপক্ষেও ১১৩ রানের বড় জয় পেয়েছে টাইগার যুবারা। 

কলকাতার ইডেন গার্ডেন্সে আগে ব্যাটিং করে প্রান্তিক নওরোজ নাবিলের সেঞ্চুরি ও মেহরাব হোসেনের হাফসেঞ্চুরিতে ছয় উইকেটে ৩০৫ রানের বড় পুঁজি পায় বাংলাদেশ। সেই লক্ষ্য তাড়া করতে নেমে ১৯২ রানে গুটিয়ে যায় ভারত অনূর্ধ্ব-১৯ ‘বি’ দল।

জয়ের জন্য ৩০৫ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরু থেকেই নিয়মিত উইকেট হারাতে থাকে ভারত অনূর্ধ্ব-১৯ ‘বি’ দল। ইনিংসের নবম ওভারে ভারতের উদ্বোধনী জুটি ভাঙেন আশিকুর জামান। সাজঘরে ফেরান ১২ রান করা বিমল খুমারকে। বড় ইনিংস খেলতে পারেননি মোহাম্মদ ফাইয়াজ ও গোসাই। তারা দুজনেই ফিরেছেন ব্যক্তিগত ২৭ রান করে।

মিডল অর্ডারে দলের হাল ধরার চেষ্টা করেন কুশল থাম্বে। তার ব্যাট থেকে আসে ৪২ রান। এরপর আর সেভাবে কেউ দাঁড়াতে না পারায় মাত্র ১৯২ রানে অল আউট হয় ভারত অনূর্ধ্ব-১৯ ‘বি’ দল। বাংলাদেশের হয়ে আরিফুল ইসলাম চারটি ও নাইমুর রহমান নয়ন নিয়েছেন দুটি উইকেট।

এর আগে সিরিজে নিজেদের দ্বিতীয় ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে নেমে দলীয় ৩০ রানে ওপেনার মাহফিজুল হারায় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। এরপর লড়াই চালিয়ে যান ইফতেখার আহমেদ ও নাবিল। দ্বিতীয় উইকেট জুটিতে দু’জন মিলে তোলেন ৯৫ রান।

৭৫ বলে ৫৭ রান ফিরে যান ইফতেখার। এক প্রান্ত আগলে রেখে সেঞ্চুরি তুলে নেন নাবিল। ১০৮ করেন ১০১ রান। নান্দনিক ইনিংসে ছিল ১৪টি চারের মার। এরপর দলের হাল ধরেন মেহরাব। ৪৮ বলে ছয়টি চার ও দুটি ছক্কায় অপরাজিত ৭০ রানের ঝড়ো ইনিংস খেলেন তিনি।

ভারতের বোলারদের মধ্যে দুটি উইকেট নেন থাম্বে। এছাড়া একটি করে উইকেট নেন পিএম সিং রাঠোর, আয়ুশ সিং ঠাকুর ও অনেশ্বর গৌতম।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন