রবিবার | আগস্ট ১৪, ২০২২ | ৩০ শ্রাবণ ১৪২৯  

খেলা

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চাপে থেকেই দিন পার শ্রীলঙ্কার

ক্রীড়া ডেস্ক

গলে চলছে স্পিনারদের রাজত্ব। সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজের ২০ উইকেটই স্পিনারদের  শিকার । ১৯৫২ সালের পর টেস্ট ক্রিকেটে এমন দৃশ্য আবারো দেখা গেল। গতকাল এক উইকেটে ৬৯ রানে দিন শেষ করেছিল ওয়েস্ট ইন্ডিজ। আজ বুধবার তৃতীয় দিনে সবকটি উইকেট হারিয়ে ২৫৩ রানে থামে সফরকারীদের ইনিংস। প্রথম ইনিংসে লঙ্কানদের সংগ্রহ ছিল ২০৪ রান। ফলে প্রথম ইনিংস থেকে ৪৯ রান লিড পায় ক্যারিবিয়ানরা।

দ্বিতীয় ইনিংসে দুই উইকেটে ৪৬ রান সংগ্রহ করে দিন শেষ করেছে শ্রীলঙ্কা। এখনো ওয়েস্ট ইন্ডিজের চেয়ে পিছিয়ে ৩ রান। পাথুম নিশাঙ্কা ২১ ও চারিথ আসালাঙ্কা ৪ রানে অপরাজিত আছেন। দুর্দান্ত ফর্মে থাকা দিমুথ করুনারত্নে দ্বিতীয় ইনিংসে ৬ রান করে রান আউটের ফাঁদে পড়েন। ১৪ রান করে ওশাদা ফার্নান্দোও রান আউটের শিকার হয়ে ফেরেন। লিড পার হওয়ার আগেই দুই উইকেট হারানোয়, চাপে থেকেই দিন পার হয়েছে শ্রীলঙ্কার।

এর আগে দুই অপরাজিত ব্যাটার ক্রেগ ব্রাথওয়েট ও এনক্রুমাহ বোনার ওয়েস্ট ইন্ডিজকে ভালো সংগ্রহের পথ দেখাচ্ছিলেন। দলীয় ১৩৭ রানে ভাঙে এ জুটি। ব্যক্তিগত ৩৫ রানে বোনারকে ফেরান রমেশ মেন্ডিস। এরপর খুব দ্রুত উইকেট হারাতে থাকে দলটি। ব্রাথওয়েটের ব্যাট থেকে আসে ৭২ রান। এরপর শাই হোপ ২২, রোস্টন চেজ ১০ ও কাইল মায়ার্সের ৩৬ রানই উল্লেখযোগ্য। উইন্ডিজের ব্যাটিং অর্ডারে ধস নামাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন লঙ্কান স্পিনার রমেশ মেন্ডিস। তিনি নিয়েছেন ছয়টি উইকেট। এছাড়া লাসিথ এম্বুলদেনিয়া ও প্রবীন জয়াবিক্রমা দুটি করে উইকেট নেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন