বুধবার | জানুয়ারি ২৬, ২০২২ | ১২ মাঘ ১৪২৮

খবর

সারের দাম নিয়ে কঠোর নজরদারির নির্দেশ

নিজস্ব প্রতিবেদক

কৃষিমন্ত্রী আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য . মো. আব্দুর রাজ্জাক বলেছেন, সারের সঙ্গে ফসল উৎপাদন সরকারের ভাবমূর্তিও জড়িত। সারের কোনো রকম সংকট হলে ফসল উৎপাদনে প্রভাব পড়বে, সরকারের ভাবমূর্তিও ক্ষুণ্ন হবে। দেশের কোথাও কোনোক্রমেই যাতে সারের সরবরাহ এবং দাম নিয়ে ছলচাতুরি, কারসাজি কালোবাজারি না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে।

গতকাল বিকালে সচিবালয়ে কৃষি মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বার্ষিক উন্নয়ন কর্মসূচির (এডিপি) বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা সভায় মন্ত্রী এসব কথা বলেন। কৃষক পর্যায়ে সারের পর্যাপ্ত সরবরাহ সরকার নির্ধারিত দামের চেয়ে বেশি দামে যাতে সার বিক্রি না হয় তা নিশ্চিত করতে মাঠ পর্যায়ের কর্মকর্তাদের কঠোর নজরদারি তদারকির নির্দেশ দিয়েছেন কৃষিমন্ত্রী।

মন্ত্রী বলেন, দেশে সারের পর্যাপ্ত মজুদ রয়েছে। বর্তমানে বিশ্ববাজারে সারের দাম তিন গুণ বেড়েছে কিন্তু দেশে সরকার মুহূর্তে সারের দাম বাড়াবে না। বিশ্ববাজারে সারের দাম বেড়েছে এই অজুহাতে দেশে কেউ যেন কৃত্রিম সংকট সৃষ্টি করে সুযোগ না নিতে পারেন, বিষয়ে মাঠ পর্যায়ের কর্মকর্তাদের খুব সতর্ক থাকতে হবে।

সভা সঞ্চালনা করেন কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সচিবের রুটিন দায়িত্বরত . মো. আবদুর রৌফ। মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা, সংস্থাপ্রধান, প্রকল্প পরিচালকরা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন