শনিবার | জানুয়ারি ২৯, ২০২২ | ১৬ মাঘ ১৪২৮

শেয়ারবাজার

বারিধারায় হোটেল ব্যবসা শুরু করছে সি পার্ল

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর বারিধারা কূটনৈতিক এলাকায় হোটেল ব্যবসা শুরু করার সিদ্ধান্ত নিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ভ্রমণ অবকাশ খাতের কোম্পানি সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা লিমিটেডের পরিচালনা পর্ষদ। ভাড়াভিত্তিক হোটেলের নাম হবে লা ভিলা ওয়েস্টার্ন। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে তথ্য জানা যায়।

তথ্যমতে, হোটেল ব্যবসা করার জন্য বারিধারার কূটনৈতিক এলাকায় চুক্তি ভিত্তিতে ভবন ভাড়া নিয়েছে সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা। হোটেলটির জন্য নেয়া ভবনের প্রস্তাবিত ফ্লোর স্পেস ধরা হয়েছে ১৫ হাজার বর্গফুট। আট তলাবিশিষ্ট ভবনটিতে হাজার বর্গফুটের ২৬টি রুম থাকবে। এছাড়া থাকবে হাজার ৭০০ বর্গফুটের দুটি রেস্টুরেন্ট। হোটেলটির সাজসজ্জা অন্যান্য খরচ হিসেবে প্রায় দেড় কোটি টাকা খরচ হবে। এটি চালু হলে হোটেলটি থেকে বছরে কোম্পানিটির আয় হবে প্রায় কোটি টাকা।   

এছাড়া চলতি মাস থেকেই কোম্পানিটি যাত্রী পরিবহনে ক্রুজ শিপ ট্যুরের ব্যবসা শুরু করেছে। ক্রুজ শিপ খুলনা-সুন্দরবন-খুলনা নৌরুটে যাত্রীদের জন্য ট্যুর প্যাকেজ পরিচালনায় ব্যবহার করা হচ্ছে।

সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনের তথ্য অনুযায়ী, চলতি ২০২১-২২ হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে পয়সা। আগের হিসাব বছরে যেখানে শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল ১২ পয়সা। ৩০ সেপ্টেম্বর ২০২১ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১০ টাকা ৪৫ পয়সা

৩০ জুন ২০২১ সমাপ্ত হিসাব বছরের জন্য শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ৬১ পয়সা। আগের হিসাব বছরে যেখানে শেয়ারপ্রতি লোকসান ছিল পয়সা। ৩০ জুন ২০২১ শেষে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়ায় ১০ টাকা ৬৩ পয়সা। আগের হিসাব বছর শেষে যা ছিল ১০ টাকা পয়সা।

ডিএসইতে গতকাল কোম্পানিটির শেয়ারের সর্বশেষ সমাপনী দর ছিল ৪১ টাকা ৬০ পয়সা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন