কক্সবাজার বিমানবন্দর

রানওয়েতে উড়োজাহাজের ধাক্কায় দুটি গরুর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

কক্সবাজার বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি উড়োজাহাজের পেছনের চাকার ধাক্কায় দুটি গরুর মৃত্যু হয়েছে। মঙ্গলবার বিকেলে বিমানটি ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশে উড্ডয়ন করার সময় এ ঘটনা ঘটে। তবে সন্ধ্যায় উড়োজাহাজটি ৯৪ জন যাত্রী নিয়ে নিরাপদেই ঢাকায় অবতরণ করে। 

জানা গেছে, বিকেল ৫টা ৫৩ মিনিটে কক্সবাজার বিমানবন্দর থেকে উড়োজাহাজটি ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশে উড্ডয়ন করে। এ সময় গরু দুটি রানওয়েতে ঘোরাঘুরি করছিল। রানওয়ে থেকে উড়োজাহাজটির চাকা শূন্যে ওঠার দুই থেকে তিন সেকেন্ডের মধ্যে চাকার সঙ্গে ধাক্কা লেগে ছিটকে পড়ে ঘটনাস্থলেই গরু দুটি মারা যায়। সেসময় উড়োজাহাজটিতে কিছু যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। 

হযরত শাহজালাল বিমানবন্দরের একটি সূত্র জানিয়েছে, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-৪৩৮ উড়োজাহাজটি সন্ধ্যায় ৬টা ৪৫ মিনিটে ঢাকার আকাশে পৌঁছায়। অবতরণের আগে শাহজালাল বিমানবন্দরের এয়ার ট্রাফিক কন্ট্রোলকে (এটিসি) পাইলট উড়োজাহাজের চাকায় ত্রুটি থাকার কথা জানান। তখন এটিসি থেকে তাকে কিছুক্ষণ আকাশে অপেক্ষা করতে বলা হয়।

৯৪ জন যাত্রী নিয়ে প্রায় ২০ মিনিট ঢাকার আকাশে ঘুরতে থাকে যাত্রীবোঝাই উড়োজাহাজটি। এই সময়ের মধ্যে শাহজালাল বিমানবন্দর কর্তৃপক্ষ তাদের প্রস্তুতি সম্পন্ন করে, যেন অবতরণের সময় কোনো অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা ঘটলে দ্রুত ব্যবস্থা নেয়া যায়। পরে নিরাপদেই যাত্রীদের নিয়ে ঢাকার মাটিতে নামে উড়োজাহাজটি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন