বুধবার | জানুয়ারি ২৬, ২০২২ | ১২ মাঘ ১৪২৮

টকিজ

আমেরিকায় ১৯তম ঢালিউড অ্যাওয়ার্ড

একই মঞ্চে শাকিব বুবলী, তবে...

ফিচার প্রতিবেদক

শাকিব খান, শবনম বুবলী

শুটিংয়ের জন্য বিভিন্ন দেশ ঘুরে বেড়াতে হয় চলচ্চিত্রের তারকাদের। থাইল্যান্ড, যুক্তরাজ্যসহ বিশ্বের বিভিন্ন দেশ ঘুরে বেড়ালেও ঢাকাই চলচ্চিত্রের কিং খানখ্যাত শাকিব খানের দীর্ঘ ক্যারিয়ারে যাওয়া হয়নি মার্কিন যুক্তরাষ্ট্রে। মহামারীর হামলায় প্রায় দুই বছর থমকে ছিল চলচ্চিত্রাঙ্গন। বিদেশ তো দূরের কথা, দেশেও শুটিং হয়নি বেশ কয়েক মাস। মহামারীর প্রকোপ কমতেই স্বস্তির নিঃশ্বাস ফেলেছে দেশের মানুষ। স্বস্তি ফেলেছেন চলচ্চিত্রসংশ্লিষ্টরাও। শুরু হয়েছে শুটিং। এরই মধ্যে বেশ কয়েকটি সিনেমার শুটিং শেষ করেছেন কিং খান। সরকারি অনুদানে নির্মিত গলুই সিনেমার কাজ সেরে উড়াল দিলেন স্বপ্নের দেশ আমেরিকার উদ্দেশে। গত ১৪ নভেম্বর নিউইয়র্কে অনুষ্ঠিত ঐক্য চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ড-২০২১- অংশ নেন। অনুষ্ঠানে পারফর্ম করেন। নিউইয়র্কে গিয়ে উচ্ছ্বসিত শাকিব খান ছবি শেয়ার করেছেন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে।

জানা যায়, এর আগে একাধিকবার যুক্তরাষ্ট্রের ভিসার জন্য আবেদন করেছিলেন শাকিব। কিন্তু সাড়া পাননি। অবশেষে ভিসা পেয়ে আনন্দের কথা জানান। প্রথমবার হলিউডের দেশে ভ্রমণের অনুভূতি তার জন্য বিশেষ।

শাকিব খানের সঙ্গে ওই অনুষ্ঠানে যোগ দেন দেশের অনেক তারকা। তালিকায় ছিল কুমার বিশ্বজিৎ, ফাহমিদা নবী, সামিনা চৌধুরী, মানাম আহমেদের মতো কিংবদন্তিদের নাম। শাকিব খান এখনো অবস্থান করছেন আমেরিকায়ই। সেখানেই কাটাবেন ইংরেজি নববর্ষ। বছরের শুরুতেই যোগ দেবেন আরেক অনুষ্ঠানে। ডিসেম্বর জ্যামাইকায় বসবে ১৯তম ঢালিউড অ্যাওয়ার্ড। পুরস্কার প্রদান অনুষ্ঠানেও পারফর্ম করবেন তিনি। অনুষ্ঠান সেরে পরদিনই দেশে ফেরার কথা রয়েছে শাকিব খানের। তার আগে ঘুরেফিরে কাটাবেন অবসর।

শাকিব খানের পথ ধরে ঠিক একই গন্তব্যে রওনা দেবেন চিত্রনায়িকা শবনম বুবলীও। তিনিও ডিসেম্বরের অনুষ্ঠানের পারফরমার।

ঢাকাই সিনেমার জনপ্রিয় জুটি ছাড়াও দেশের ২৫ জনের মতো তারকা ওই অনুষ্ঠানে থাকবেন বলে জানিয়েছেন আয়োজক প্রবাসী ব্যবসায়ী আলমগীর খান আলম। তিনি বলেন, বাংলাদেশ থেকে কিং খান শাকিব এরই মধ্যে নিউইয়র্ক এসেছেন। শবনম বুবলী, বিদ্যা সিনহা মিম, শিরিন শিলা, আমান রেজাও যোগ দেবেন। অনুষ্ঠানটি নিয়ে আমাদের একটি টিম কাজ করছে। এটা হতে যাচ্ছে ঢালিউডের মহাসমাবেশ।

জানা যায়, অ্যাওয়ার্ড অনুষ্ঠানে নিজের সিনেমার গানে পারফর্ম করবেন বুবলী। তবে শাকিব-বুবলী একসঙ্গে পারফর্ম করবেন কিনা তা নিশ্চিত নয়। সপ্তাহ খানেক আমেরিকায় অবস্থানের পর ঢাকায় ফিরবেন চিত্রনায়িকা।

এদিকে যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহর থেকে নিজের প্রযোজনায় নতুন সিনেমার ঘোষণা দিয়েছেন শাকিব খান। নাম চূড়ান্ত না হওয়া এই সিনেমাটি জনপ্রিয় তারকা তার নিজের প্রযোজনা প্রতিষ্ঠান এসকে ফিল্মস থেকে নির্মাণ করবেন বলে জানিয়েছেন। ১৬তম ঐক্য চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডসের মঞ্চে দাঁড়িয়ে শাকিব খান নতুন সিনেমার ঘোষণা দেন। তখন শাকিবের সঙ্গে মঞ্চে ছিলেন দেশবরেণ্য সাংস্কৃতিক ব্যক্তিত্ব, অভিনেতা নির্মাতা আফজাল হোসেন। শাকিব খান জানান, তার নতুন সিনেমার পরিচালক হবেন হিমেল আশরাফ। হিমেল আশরাফও ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

নতুন সিনেমার ঘোষণা দিতে গিয়ে শাকিব খান বলেন, আমাদের বাংলাদেশী সিনেমা দেশের এবং বিদেশের টেকনিশিয়ান, শিল্পীদের নিয়ে এখানে (যুক্তরাষ্ট্র) বড় একটি সিনেমা করার প্ল্যান করেছি। কভিড না থাকলে এতদিন শুটিং হয়ে এখানে রিলিজও হতে যেত। সবসময় চেয়েছি আমার সিনেমা, বাংলাদেশী সিনেমা বিশ্বের একেবারে শেষ প্রান্ত পর্যন্ত পৌঁছে যাক। সে লক্ষ্য নিয়ে কাজ করছি। সেদিন আর বেশি দূরে নয়।

নতুন সিনেমার ঘোষণা নিয়ে পরিচালক হিমেল আশরাফ বলেন, নতুন এই সিনেমার গল্প, চিত্রনাট্য আমার। আগামী বছর একটি ভালো সময়ে সিনেমাটির ৭০ ভাগ শুটিং হবে লাস ভেগাস, লস এঞ্জেলস, নিউ ইয়র্ক এবং হলিউডে। বাকি শুটিং হবে বাংলাদেশে। এই দুই সিনেমার বাইরে শাকিবকে নিয়ে মায়া নামে আরো একটি সিনেমা করবেন বলে জানালেন হিমেল আশরাফ।

শুধু সিনেমা নিয়েই ব্যস্ত নেই শাকিব খান। দেখা করবেন যুক্তরাষ্ট্রে বসবাসরত প্রবাসীদের সঙ্গেও। আগামী ডিসেম্বর শাকিবের সঙ্গে দেখা হওয়ার সুযোগ থাকছে যুক্তরাষ্ট্র প্রবাসী বাঙালিদের। কথা তিনি নিজেই জানিয়েছেন। সামাজিক মাধ্যমে একটি ছবি পোস্ট করে নায়ক লিখেছেন, ১৪ নভেম্বর নিউইয়র্কে মিউজিক অ্যাওয়ার্ডসে অংশ নিতে এসেছিলাম। ওই আয়োজনের পর আয়োজকদের অনুরোধে যুক্তরাষ্ট্রে প্রবাসী বাঙালি ভাই-বোনদের সঙ্গে দেখা করতে আগামী ডিসেম্বর আসছি ঢালিউড ফিল্ম অ্যান্ড মিউজিক অ্যাওয়ার্ডসে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন