বুধবার | জানুয়ারি ২৬, ২০২২ | ১২ মাঘ ১৪২৮

টকিজ

লেডি গাগার প্রশংসায় দর্শকরা

ফিচার ডেস্ক

হাউজ অব গুচি সিনেমায় লেডি গাগা

ম্প্রতি মুক্তি পেয়েছে লেডি গাগা অভিনীত হাউজ অব গুচি। মুক্তির আগে থেকেই আগ্রহের তালিকার শীর্ষে থাকা সিনেমাটিতে অভিনয় করেছেন পপ তারকা লেডি গাগা। ইতালিয়ান ফ্যাশন হাউজ গুচি প্রতিষ্ঠাতা পরিবারের গল্প বলেছেন পরিচালক রিডলি স্কট। হাউজ অব গুচিতে পরিবারের গল্প নিয়ে গুচি পরিবারের এবং প্রতিষ্ঠানের আপত্তি থাকলেও লেডি গাগার অভিনয়ের প্রশংসা করেছেন সবাই। আগে থেকেই অস্কারপ্রত্যাশী সিনেমাটিতে অভিনয় করে সত্যি সত্যিই অস্কার পেতে পারেন লেডি গাগা। অন্তত দর্শক সমালোচকদের প্রতিক্রিয়া এখন পর্যন্ত সে রকমই ইঙ্গিত দেয়।

মরিজিও গুচির স্ত্রী প্যাট্রিজিয়া রেজানির চরিত্রে অভিনয় করেছেন লেডি গাগা। চরিত্রটি ঠিকঠাক ফুটিয়ে তুলতে তিনি প্যাট্রিজিয়া সম্পর্কে যথেষ্ট পড়াশোনা করেছেন। প্রায় নয় মাস ধরে তিনি নিজেকে প্যাট্রিজিয়া হিসেবে মনে করেছেন। তার মতো হাঁটাচলা থেকে শুরু করে ইতালিক উচ্চারণ রপ্ত করতে ক্যামেরার বাইরেও ইতালিক টানে কথা বলার চেষ্টা করতেন। শুটিংয়ের নানা অভিজ্ঞতার কথা বলতে গিয়ে সহ-অভিনেতা, অভিনেত্রীরা বলেছেন যে লেডি গাগা ক্রমেই চরিত্রের মধ্যে ডুবে যেতেন। সালমা হায়েকের সঙ্গে একটি দৃশ্যে, গাগা এতই বিভোর হয়ে গেছিলেন যে সালমার মতো অভিনেত্রীও তার কাজে বিস্ময় প্রকাশ করেন।

চরিত্রটি সিনেমা সম্পর্কে কথা বলতে গিয়ে গাগা বলেন, আমি আসলে রেজানিকে ধারণ করেছি। আমার ব্যক্তিগত জীবনের নানা সংকটের সঙ্গে রেজানির সংকট মিলে গেছে বলে চরিত্রটাকে নিজের বলেই মনে হয়েছে। হাউজ অব গুচি নির্মাণের সময় লেডি গাগার নিষ্ঠা দেখে রিডলি স্কট তাকে বলেন, আমি চাই না কাজটা করতে গিয়ে তুমি মানসিকভাবে বিপর্যস্ত হও। লেডি গাগা তখন জবাব দিয়েছিলেন, আমি রকম সময় পার করে এসেছি। এখানে তাই সেরা কাজটাই করছি।

গত ২৪ নভেম্বর সিনেমাটি মুক্তি পাওয়ার পর গুচির থেকে কিছু আপত্তি উঠেছে। কিন্তু গুচিরই এককালের প্রধান, টম ফোর্ড বলেছেন, অ্যাডাম ড্রাইভার একটি গভীর সূক্ষ্ম অভিনয়প্রতিভা দেখিয়েছেন। কিন্তু সিনেমার মূল তারকা লেডি গাগা। তিনি যে চরিত্রটি করেছেন, সিনেমার মূল গল্পটি সে চরিত্রকে কেন্দ্র করে আবর্তিত হয়  এবং সেখানে লেডি গাগা একাই সবটা দখল করে নিয়েছেন। তিনি যেখানে থাকেন, ফ্রেম একাই দখলে রাখেন। টম ফোর্ডের পাশাপাশি গাগার অভিনয় নিয়ে টুইট করেছেন অনেক সমালোচক। তাদের সবারই মত, এবার অস্কারে গাগা এগিয়ে থাকবেন অনেকটা।

 

সূত্র: বিলবোর্ড এবং দ্য হলিউড রিপোর্টার

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন