বুধবার | জানুয়ারি ২৬, ২০২২ | ১২ মাঘ ১৪২৮

টকিজ

৮৩-এর ট্রেলার প্রকাশ

কপিলের বেশে তাক লাগালেন রণবীর

ফিচার ডেস্ক

কপিল দেব, রণবীর সিং

১৯৮৩ সাল। যুক্তরাজ্যের লর্ডসের মাঠে ভারত ওয়েস্ট-ইন্ডিজের রুদ্ধদ্বার ম্যাচ। ম্যাচ জিতবে ভারত এমন বিশ্বাস ছিল না কারো। অবিশ্বাস্যভাবে তারা শেষ পর্যন্ত বিজয়ী হয়। এর মধ্য দিয়ে প্রথমবারের মতো বিশ্বকাপ জেতার স্বাদ নেয় ভারত।

বলিউড তারকা রণবীর সিং অভিনীত ৮৩ সিনেমার টিজার সেই ধুলোমাখা স্মৃতিকেই আরো একবার মনে করিয়ে দিল। এখানে কপিল দেবের ভূমিকায় দেখা গেছে রণবীরকে। বহুল প্রতীক্ষিত সিনেমার টিজার মুক্তির প্রথম ঝলকেই সিনেপ্রেমীদের উন্মাদনা আরো বাড়িয়েছে।

ট্রেলারের শুরুতে দেখানো হয়েছে ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে ম্যাচের দৃশ্য। সেই ম্যাচে ১৭ রানে উইকেট হারিয়েছিল ভারত। সে সময়ে বাথরুমে ছিলেন অধিনায়ক কপিল দেব। তাকে সেখান থেকে ডেকে জানানো হয় বিষয়টি। ততক্ষণে রানে উইকেটে পড়ে গেছে। এরপর বিশ্বকাপে লড়াই টিকিয়ে রাখার সে ম্যাচে কপিল একাই করেছিলেন ১৭৫ রান।

ট্রেলারে আরো দেখা গেছে সংবাদ সম্মেলনে কপিল বলেছেন, জিততেই তো এসেছি। কথা শুনে তাচ্ছিল্যের হাসি হাসেন সাংবাদিকরা।

পঙ্কজ ত্রিপাঠি, যিনি দলের ম্যানেজার পিআর মান সিংয়ের ভূমিকায় অভিনয় করেছেন। তিনি কপিল দেবকে বলেন, ৩৫ বছর আগে আমরা স্বাধীনতা লাভ করেছি। কিন্তু এখন ম্যাচ জেতা বাকি অধিনায়ক।

ভারতকে বিশ্বকাপ জিতিয়ে দেয়ার পরে যখন সংবাদ সম্মেলন হয়, তখন সেখানে দৃঢ়তার সঙ্গে বলেন কপিল, বলেছিলাম না? জিততেই তো এসেছি। সব মিলিয়ে ট্রেলারটি ছবিটিকে ঘিরে প্রত্যাশাকে আরো বাড়িয়েছে।

ছবিতে কপিল দেবের স্ত্রী রুমি দেবের ভূমিকায় দেখা গেছে দীপিকা পাড়ুকোনকে। যিনি মাঠের বাইরে থেকে কপিল দেবকে সমর্থন করেন। চার মিনিটের ওই ট্রেলারে অ্যামি ভিরকের ভূমিকায় বলবিন্দর সিং সান্ধুর, ভারতীয় উইকেট কিপার ব্যাটসম্যান সৈয়দ কিরমানির চরিত্রে কাস্ট করা হয়েছে সাহিল খাট্টারকে তাহির ভাসিনকে দেখা গেছে সুনীল গাভাস্কারের চরিত্রে।

এদিকে ৮৩ সিনেমার ট্রেলার মুক্তির পর আবেগে আপ্লুত হয়েছেন ভক্তরা। ট্রেলার দেখে কেঁদেছেও অনেকে। কেউ কেউ লিখেছেন, ভাবতেই পারবেন না ১৯৮৩ সালের বিশ্বকাপ আমাদের জন্য কী ছিল। ইউটিউবের কমেন্ট সেকশনে আরেকজন লিখেছেন, গায়ে কাঁটা দেয়ার এবং কান্নার, আমার মনে হয় ট্রেলার দেখে কেউ তাদের চোখের পানি ধরে রাখতে পারেনি। অনেকে সিনেমায় রণবীর সিংয়ের অভিনয়ের প্রশংসা করে বলেছেন, আপনি ভারতের সেরা অভিনেতা।

গত বছর ছবিটি মুক্তি পাওয়ার কথা থাকলেও করোনা মহামারীর জন্য তা পিছিয়ে যায়। ২৪ ডিসেম্বর হিন্দি, তামিল, তেলেগু, কন্নড় মালয়ালম ভাষায় মুক্তি পাবে ছবিটি।

 

সূত্র: হিন্দুস্তান টাইমস

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন